শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শাহরুখের সঙ্গে কেন কাজ করেন না অনুরাগ

আপডেট : ০৬ জুন ২০২৪, ১৩:২৮

বলিউড সুপারস্টার শাহরুখ খান ও জনপ্রিয় নির্মাতা অনুরাগ কাশ্যপ এখনো পর্যন্ত একসঙ্গে কোন সিনেমায় কাজ করেননি। সম্প্রতি এক সাক্ষাৎকারে বাদশাহকে নিয়ে কাজ না করার কারণ জানালেন অনুরাগ।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী,‘হিউম্যানস অফ সিনেমা’-র একটি সাক্ষাৎকারে শাহরুখ খানের সাথে কাজ না করার সিদ্ধান্তের বিষয়ে কথা বলেছেন নির্মাতা অনুরাগ কাশ্যপ।

কিং খানের প্রতি তার এত মুগ্ধতা থাকা সত্ত্বেও কেন এখনও পর্যন্ত কাজ করেননি এমন প্রশ্নের জবাবে অনুরাগ বলেন, ‘শাহরুখ অভিনীত আমার প্রিয় ছবি হল ‘চক দে ইন্ডিয়া’। 

শুধু তা-ই নয়, ‘কাভি হাঁ কাভি না’ ছবিও রয়েছে পছন্দের তালিকায়। কেরিয়ারের শুরুর দিকে এসআরকে প্রত্যেকের সঙ্গে কাজ করেছেন। তবে এখন শাহরুখ খানের সঙ্গে ছবি করা প্রায় অসম্ভবই বলা চলে! একবার আমার প্রচণ্ড ইচ্ছা হয়েছিল। আমার তো তাকে খুবই ভাল লাগে। কিন্তু এখন আমি ভক্তদের ভীষণ ভয় পাই। 

আর আজকের দিনে সোশ্যাল মিডিয়ার যুগে নামীদামি তারকাদের বড়সড় ফ্যানবেসকে বড় ভয় হয়। আসলে ভক্তদের জন্যই অভিনেতারা টাইপকাস্ট হয়ে যান আর ভক্তরা বারবার একই ভূমিকায় পছন্দের তারকাকে দেখতে চান। ফলে তেমনটা না হলে ভক্তরা বিষয়টিকে প্রত্যাখ্যান করেন। সেই কারণে তারকারাও পর্যন্ত নতুন কিছু চেষ্টা করতে ভয় পান।’

এসময় তিনি আরও বলেন, ‘আসলে আমি যেভাবে চাই, সেভাবেই ছবি বানাব। সেটা শুধুমাত্র ভক্তদের জন্য হবে না। কিন্তু এর পরবর্তীতে যা ঘটবে, তার প্রতিক্রিয়া কিংবা পরিণতির জন্য অনেকটাই মাসুল গুনতে হবে। 

ফলে এসআরকে-র যে বিশাল ব্যাপার, সেটা পূরণ করার ক্ষমতা আমার নেই। যদি শাহরুখের ‘ফ্যান’ ছবিটি ভালো চলত, তাহলে আমি তার সঙ্গে কাজ করার সাহসটা অন্তত দেখাতে পারতাম।’

২০২৩ সালের কান চলচ্চিত্র উৎসবে অনুরাগের সর্বশেষ সিনেমা ‘কেনেডি’র প্রিমিয়ার হয়। নির্মাতার পরবর্তী সিনেমায় দেখা যাবে মালয়ালম অভিনেতা জজু জর্জকে।

ইত্তেফাক/পিএস