শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ভ্রাতৃত্বের বন্ধনে উচ্ছ্বাসিত সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা

আপডেট : ০৭ জুন ২০২৪, ২৩:০৯

‘সম্প্রীতির সেতুবন্ধন ও সৌহার্দ্যের সাংস্কৃতিক' এগিয়ে নেওয়ার লক্ষ্যে পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক শিক্ষার্থীদের নিয়ে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বহু বছর পর কলেজের বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। 

শুক্রবার (৬ জুন) পুরান ঢাকায় এক রেস্তোরায় সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরামের ব্যানারে এই মিলনমেলার আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে  এসে আমরা সোহরাওয়ার্দী কলেজ পড়াশোনা করেছি। শিক্ষা জীবনে দীর্ঘ সময় এক সঙ্গে থেকেছি। আড্ডা দিয়েছি, গল্প করেছি। পুরান ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি। পড়াশোনা শেষ করে কয়েক বছর একে অপরের সঙ্গে দেখা হয়নি। আজকের এই আয়োজন নতুন করে পুরোনো বন্ধুদের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দিয়েছে। আমরা উচ্ছ্বাসিত- আনন্দিত। মিলনমেলার মাধ্যমে আমরা নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব-সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন ঝালাই করে নিচ্ছে। যাতে করে বিপদাপদ একে অপরের পাশে দাড়াতে পারি। সহযোগিতার হাত বাড়াতে পারি। 

সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরামের আহ্বায়ক শফিকুল ইসলাম জাবেদের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, সময়ের আলোর সিনিয়র সাংবাদিক সমীরণ রায়, রিপন মোল্লা, রাসেল মাহমুদ ফরাজী,অসীম কুমার আশিষ, সোহেল মিয়াজী, সোহেল রানা, রেজাউল করিম, কামরুল হাসান,সাইফুল ইসলাম বাবুল, সালাউদ্দিন শিকদার, সাজিদ জাহিদ,কাকন সিকদার,শহিদুল ইসলাম মাহিন, মাসুদ রানা, মো: রাজিব হোসেন, কাউসার হক, আরিফুর রহমান, ইউনুসর রহমান, প্রশান্ত মন্ডল, সোহাগ ফরাজী, নূর আলম আকাশ, মো: জাহিদ হোসেন, জুয়েল রানা, মো: মিরাজ হোসেন, ইব্রাহীম খলিল বাবু, রাহাত হুসাইন, কামাল মিয়াসহ বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে শেষে সাবেক শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হয়।

ইত্তেফাক/এমএএম