শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সাব-রেজিস্ট্রার ও দলিল লেখকদের দ্বন্দ্বে জমি রেজিস্ট্রি বন্ধ

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৪:০০

গোপালগঞ্জে সাব-রেজিস্ট্রার ও দলিল লেখকদের দ্বন্দ্বে জমির দলিল সম্পাদন বন্ধ হয়ে গেছে। দলিল করতে আসা মানুষ দলিল না করেই ফিরে যাচ্ছেন। দ্রুত এটির সমাধানের দাবি জানিয়েছেন স্থানীয়রা। বিগত এক মাস ধরে এ অবস্থা চলছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে।

জানা গেছে, প্রতিদিন এ অফিসে ৩০টি দালিল সম্পাদন হয়। সে হিসাবে সপ্তাহে এ অফিস থেকে গড়ে ১৫০টি দলিল সম্পাদন হয়ে থাকে। কোটালীপাড়া উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। গত এক মাস ধরে কোটালীপাড়া উপজেলা দলিল লেখক সমিতি সাব রেজিস্ট্রারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে কর্মবিরতি করে আসছে। সাব-রেজিস্ট্রারের বদলির দাবিতে বৃহস্পতিবার সাব রেজিস্ট্রি অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কোটালীপাড়া উপজেলা দলিল লেখক সমিতি। এ সময় কোটালীপাড়া দলিল লেখক সমিতির সভাপতি আহম্মদ হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ সেন, ইউপি চেয়ারম্যান মাজাহারুল আলম পান্না, দলিল লেখক আব্দুল খালেক হাওলাদার, মনির শাহ, কাউন্সিলর রকিবুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলীউজ্জামান জামিরসহ অনেকে বক্তব্য রাখেন।

গোপালগঞ্জ জেলা রেজিস্ট্রার এ কে এম রফিকুল কাদির বলেন, ‘দলিল লেখকদের কর্মবিরতির কথা আমি জেনেছি। রেজিস্ট্রার ও দলিল লেখকদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করার চেষ্টা করা হবে।’

ইত্তেফাক/এমএএম