বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ 

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ 

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৬:৩৩

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ মানেই এখন বাড়তি উত্তেজনা। ভারত বিশ্বকাপের পর থেকে এই দুই দলের লড়াই পেয়েছে ভিন্ন মাত্রা। উদযাপন কিংবা লড়াই সবকিছু যেন চলে সেয়ানে-সেয়ানে। এশিয়ার দুই ক্রিকেট দলের লড়াই এখন ভিন্ন এক দ্বৈরথে পরিণত হয়েছে।

সবকিছু বাদ দিয়ে জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করতে চায় টাইগাররা। এই ম্যাচে ইনজুরি কাঁটিয়ে একাদশে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। ইনজুরির কারণে সবশেষ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ মিস করেছিলেন এই পেসার।

অন্যদিকে শ্রীলঙ্কা বিশ্বকাপে তাদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিধ্বস্ত হয় লঙ্কানরা। সুপার এইটে খেলার আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচ জয় চাই শ্রীলঙ্কার। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।   

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহিশ থিকশানা, মাতিশা পাতিরানা ও নুয়ান তুশারা।

ইত্তেফাক/জেডএইউচ