বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

হজযাত্রায় ভোগান্তি

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ধর্মমন্ত্রীর

আপডেট : ০৮ জুন ২০২৪, ১৬:৩৯

চলতি বছরে যেসব ব্যাংক হজযাত্রীদের ভোগান্তিতে ফেলেছে তাদের তালিকা থেকে বাদ দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। আজ শনিবার সকালে আশকোনা হজ ক্যাম্পে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি আরও বলেন, যেসব এজেন্সি এ ধরনের অপকর্ম করে আগামীতে হজযাত্রীদের নেওয়ার ব্যাপারে তাদের লাইসেন্স নবায়ন হবে না। আমাদের বিধান যেটা আছে, ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা—যে যতটুকু অপরাধ করেছে, ততটুকু শাস্তি তারা পাবে। এতে কোনো সন্দেহ নেই।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, বলা হয়েছে ভিসা করতে ভোগান্তি হয়েছে। আমরা কিন্তু কোনো ভোগান্তিতে পড়িনি। কোনো ভোগান্তি হয়নি আসলে। আমার মনে হয়, অযথা এটা বলা হয়েছে। কারণ যখন ভোগান্তির কথা বলা হচ্ছে, সেই সময় বাংলাদেশের ৮৭ শতাংশ ভিসা সম্পন্ন হয়ে গেছে।

ফরিদুল হক বলেন, অন্যান্য দেশ, যাদের হজ নিবন্ধন কম ছিল তাদের ভিসা বন্ধ ছিল। বাংলাদেশের হজ যাত্রীদের ভিসা এক সেকেন্ডের জন্য বন্ধ হয়নি। অযথা মিথ্যা অপপ্রচার করে আমাদের অপমানিত করার চেষ্টা করেছে। অপবাদ দেওয়ার চেষ্টা করেছে।

ব্যাংকে জটিলতার কথা স্বীকার করে মন্ত্রী বলেন, এবার দুটি ব্যাংকে জটিলতা হয়েছিল। একটি সমাধান করা গেছে, অন্য ব্যাংকে সমস্যা হওয়ার পরে এক দিনের মধ্যে সমাধান করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি