শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মোদির শপথ অনুষ্ঠানের সময় রাষ্ট্রপতি ভবনে ‘রহস্যময়’ প্রাণী

আপডেট : ১০ জুন ২০২৪, ১৮:২০

ধারাবাহিকভাবে তৃতীয়বার ভারতের প্রধানমন্ত্রীর পদে গতকাল রোববার শপথ গ্রহণ করেন নরেন্দ্র মোদি। রেওয়াজ অনুযায়ী নয়াদিল্লিতে ভারতের রাষ্ট্রপতি ভবনে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তিনি শপথ নেন। মোদির এই শপথ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রপ্রধান ও শিল্পপতি ও চলচ্চিত্রের তারকাসহ অন্তত আট হাজার অতিথি ছিলেন। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল এই শপথ অনুষ্ঠানের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপি এমপি দুর্গা দাস উইকে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে যখন অভিবাদন জানাচ্ছেন তখন পেছনে অল্প সময়ের মধ্যে বিড়ালজাতীয় একটি বড় প্রাণীকে হেঁটে যেতে দেখা গেছে। 

দেশটির প্রেসিডেন্টের বাসভবনে একপাশ থেকে আরেক দিকে স্বাভাবিকভাবে হেঁটে যাওয়া এই প্রাণীটি আসলে কী তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। ভিডিওটি ব্যাপকভাবে শেয়ার করে প্রাণীটি কী হতে পারে তা নিয়ে বিভিন্ন তত্ত্ব দেওয়া হচ্ছে। সেটি কি চিতাবাঘ, নাকি শুধু সাধারণ একটি বিড়াল অথবা কুকুর? 

একজন ব্যবহারকারী বলেছেন, এটি কি এডিট করা না অন্যকিছু? এটিকে দেখতে বড় একটি বিড়ালজাতীয় প্রাণী মনে হচ্ছে। কীভাবে এটি এলো? কেউ লক্ষ্যও করল না!” 

আরেকজন বলেছেন, লেজ ও হাঁটার ভঙ্গি দেখে এটাকে একটা চিতাবাঘ বলে মনে হচ্ছে। এটি শান্তিপূর্ণভাবে চলে যাচ্ছে, লোকজন আসলেই ভাগ্যবান। তৃতীয় আরেকেজন বলেছেন, এখানে প্রথম ৫ সেকেন্ডের মধ্যেও এটিকে লক্ষ্য করতে পারেন আপনি, সম্ভবত একটি পোষা বিড়াল।

এনডিটিভি বলছে, ভিডিওটিতে দেখা যাওয়া প্রাণীটি কী তা জানতে রাষ্ট্রপতি ভবনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। 

 

 

 

 

ইত্তেফাক/এসআর