বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

কোকের বিজ্ঞাপনটি দেখা যাচ্ছে না

আপডেট : ১১ জুন ২০২৪, ১৬:০৮

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে সারাবিশ্বসহ বাংলাদেশও ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কট করেছে সাধারণ জনগণ। এরমধ্যে কোকাকোলা বাংলাদেশে একটি বিজ্ঞাপন প্রকাশ করলে জনগণের মাঝে দেখা দেয় বিরুপ প্রতিক্রিয়া। ইতোমধ্যে কোকাকোলা তাদের সমালোচিত বিজ্ঞাপনটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে। 

মঙ্গলবার সকাল থেকে কোকাকোলার চ্যানেলে বিজ্ঞাপনটি দেখা যাচ্ছে না। 

কোকাকোলা ইসরায়েলের একটি কোম্পানি-এমন একটি প্রচলিত কথা দেশের সামাজিক যোগাযোগমাধ্যমে দীর্ঘদিন ধরে চলে আসছে। বিষয়টি নিয়ে কোকাকোলা বাংলাদেশ নানাভাবেই বোঝাতে চেয়েছে এটা ইসরায়েলি কোম্পানি নয়। বাংলাদেশের কোকাকোলা বাংলাদেশেই তৈরি হয়। 

তবে এতে কোকাকোলা উল্লেখযোগ্যভাবে সফল হয়নি, হতে পারেনি। এবার সরাসরি কোকাকোলা কোম্পানি বিজ্ঞাপন বানাল, যেখানে স্পষ্ট করে বলে দিলো কোকাকোলা ১৯৩ টি দেশে তৈরি হয় এবং ফিলিস্তিনেও কোকের ফ্যাক্টরি রয়েছে। ইসরায়েলি কোম্পানি নামে যে কথা প্রচলিত রয়েছে তা একেবার অসত্য, বিজ্ঞাপনে দাবি করা হয় এমনই।

এই বিজ্ঞাপনে মডেল হয়েছেন শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মাসহ বেশ কয়েকজন। সোমবার সকাল থেকেই বিজ্ঞাপনটি নিয়ে তুমুল আলোচনা সমালোচনা হচ্ছে সামাজিক মাধ্যমে। বিজ্ঞাপনের শেষ সংলাপটি হলো একটা চুমুক দেন- তারপর সার্চ দেন। অর্থাৎ গুজবে কান না দিয়ে গুগলে সার্চ দিয়ে দেখুন-এমনই বক্তব্য। 

 

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন