ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩১ °সে


সুবীর নন্দীর মৃত্যুতে নিউইয়র্কে স্মরণসভা

সুবীর নন্দীর মৃত্যুতে নিউইয়র্কে স্মরণসভা
সুবীর নন্দীর মৃত্যুতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বাংলা গানের কিংবদন্তী সুবীর নন্দীর মৃত্যুতে স্মরণসভা করেছে সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১ এবং আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব-এবিপিসি। স্থানীয় সময় শুক্রবার বিকালে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭০-৫২ ব্রডওয়ের মিলনায়তনে স্মরণসভা শুরুতে নিরবতা পালন এবং ‘কত যে তোমাকে বেসেছি ভালো সে কথা তুমি যদি জানতে’গানটি সমবেতভাবে পরিবেশন করে সুবীর নন্দীর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসারের সঞ্চালনায় স্মরণসভায় সুবীর নন্দীর স্মৃতিচারণ করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসান, তপন মোদক, তানভীর শাহীন, রাজীব ভট্টাচার্য, কামরুজ্জামান বকুল ও সবিতা দাশ, সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১-এর সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারী, মুক্তিযোদ্ধা খুরশীদ আনোয়ার বাবুল, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংবাদিক সনজীবন কুমার, কানু দত্ত ও শাহ্ জে. চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শুভ রায় ও রাজনীতিক জাকির হোসেন বাচ্চু। সমাপনী বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১-এর সভাপতি রাশেদ আহম্মেদ।

আরও পড়ুন: উ. কোরিয়ার অস্ত্র পরীক্ষা ‘বিশ্বাসভঙ্গ’ নয়: ট্রাম্প

বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, সুবীর নন্দী অসংখ্য কালজয়ী গান আমাদের উপহার দিয়ে গেছেন। তার গান বাংলার সঙ্গীত জগৎকে সমৃদ্ধ করেছে। সংগীত ও সংস্কৃতির ক্ষেত্রে তার অবদান জাতি দীর্ঘকাল স্মরণ রাখবে। গুণী এ শিল্পীকে হারানোর ক্ষতি কখনই পূরণ হবে না। তার মৃত্যুতে দেশের সংস্কৃতির অঙ্গণে অপূরণীয় ক্ষতি হলো।

উল্লেখ্য, গত ৭ মে ভোর সাড়ে ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। পরে ঢাকার সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে দাহ করা হয় বাংলা গানের এ কিংবদন্তীকে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন