ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
২৯ °সে


‘আধুনিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যপূরণের বাজেট’

‘আধুনিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যপূরণের বাজেট’
ঘোষিত জাতীয় বাজেটকে সময়োপযোগী ও গণমুখী আখ্যায়িত করে গতকাল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের মিছিল: ইত্তেফাক

দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বার বাজেট ঘোষণা করেছে আওয়ামী লীগ সরকার। জাতীয় সংসদে উত্থাপিত ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব হিসেবে আখ্যায়িত করে তাতে পূর্ণ সমর্থন ও স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট উত্থাপনের পর আনন্দ মিছিল পূর্ব সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, এই বাজেট গণমুখী ও গণকল্যাণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যত্ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট।

আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে। গণমুখী এ বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ জানান তারা।

এদিকে বাজেটকে গণমুখী ও উন্নয়নমূলক উল্লেখ করে এটি পেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রাজধানীতে পৃথকভাবে আনন্দ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা।

বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল ৩টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে একটি মিছিল বের হয়। মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট, জিরোপয়েন্ট হয়ে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ। শাহে আলম মুরাদ বলেন, আধুনিক রাষ্ট্র গড়ে তোলার বাজেট দিয়েছে সরকার।

বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল সাড়ে ৩টায় বিশাল আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এগিয়ে চলেছে, এটাই তার অন্যতম প্রমাণ। আমরা এ বাজেটকে স্বাগত জানাই। এ সময় মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ, শহীদ নূর হোসেন স্কয়ার, মুক্তাঙ্গন ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে।

এছাড়া নতুন বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। জাতীয় শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগ বের করে আনন্দ মিছিল।

আরও পড়ুন: বাজেট কর্মমুখী হয়েছে হতাশার দিকও আছে

বাজেটকে শিক্ষাবান্ধব, উন্নয়নমুখী মেগা বাজেট উল্লেখ করে একে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। প্রস্তাবিত বাজেটকে অভিনন্দন জানিয়ে তাঁতি লীগের উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু জয়বাংলা লীগ আনন্দ মিছিল করেছে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন