বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

চার ব্যাংক থেকে সাহেদের সব ধরনের নথি তলব

চার ব্যাংক থেকে সাহেদের সব ধরনের নথি তলব
সাহেদকে আদালতে হাজির করা হচ্ছে। ছবি : ইত্তেফাক

রিজেন্ট গ্রুপের আট প্রতিষ্ঠান ও সাহেদের নিজের নামের ব্যাংক হিসাবের নথি তলব করে চার ব্যাংককে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বুধবার দুদক উপ-পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মো. আবু বকর সিদ্দিকের স্বাক্ষরিত চিঠিগুলো চার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে আগামী ২০ জুলাই মধ্যে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান টিম প্রধানের কাছে নথিপত্রগুলো পাঠাতে বলা হয়েছে। এই চারটি ব্যাংক হলো, ব্যাংক এশিয়ার রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ের করপোরেট শাখা, ডাচ-বাংলা ব্যাংকের মতিঝিল প্রধান কার্যালয়, গুলশান-১-এ এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয় ও পদ্মা ব্যাংকের গুলশান করপোরেট শাখা।

আরো পড়ুন : অর্ধশত রাজনীতিক, ব্যবসায়ী ও সাংবাদিক সুবিধা নিয়েছে

দুদক সূত্র জানায়, রিজেন্ট হাসপাতালের স্বত্বাধিকারী ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে মাইক্রোক্রেডিট ও এমএলএম ব্যবসার নামে জনসাধারণের সাথে প্রতারণা করে কোটি কোটি টাকা সংগ্রহ, বহুমাত্রিক জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে পরস্পর যোগসাজশে সরকারি অর্থ আত্মসাৎ, আয়কর ফাঁকি, ভুয়া নাম ও পরিচয়ে ব্যাংক ঋণ গ্রহণ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এই অনুসন্ধানের অংশ হিসেবে ওই চার ব্যাংকে নথিপত্র তলব করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, চিঠিতে ওইসব ব্যাংক থেকে সাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খোলার আবেদনপত্র (সংযুক্তিসহ), কোম্পানির মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশন অ্যান্ড আর্টিক্যালস অব অ্যাসোসিয়েশন, ট্রেড লাইসেন্স, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদন, মঞ্জুরিপত্র, বন্ধকি দলিল, বন্ধকি সম্পত্তির টাইটেল ডিড, মামলার আর্জি ও আনুষঙ্গিক অন্যান্য রেকর্ডপত্র/তথ্যাদির সত্যায়িত কপি চাওয়া হয়েছে। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ওইসব তথ্য চাওয়া হয়।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত