এক সপ্তাহ ধরে নিখোঁজ নর্থ সাউথের শিক্ষার্থী রাফি

এক সপ্তাহ ধরে নিখোঁজ নর্থ সাউথের শিক্ষার্থী রাফি
সাদমান সাকিব রাফি। ছবি: ইত্তেফাক

নিখোঁজের এক সপ্তাহ পরও সাদমান সাকিব রাফির সন্ধান মিলেনি। গত ১৩ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার সি ব্লকের ৫/এ নম্বর রোডের ২০ নম্বর বাড়ি থেকে বের হন তিনি। সঙ্গে ছিল তার ল্যাপটপ ও মোবাইল ফোন। এরপর থেকে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। নিখোঁজ রাফি মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির (এপিইউ) ট্রিপল ই বিভাগের ছাত্র ছিলেন।

গত ১৯ সেপ্টেম্বর লকডাউনের মধ্যে তিনি মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। নর্থ সাউথ ইউনিভার্সিটিতে একই বিভাগে প্রথম সেমিস্টারে ভর্তি হন। নিখোঁজের ঘটনায় তার মা মনোয়ারা হোসেন ভাটারা থানায় একটি জিডি করেছেন।

রাফি নিখোঁজের পর বিষয়টি নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট তদন্ত শুরু করে। রাফির ব্যবহৃত মোবাইল ফোনের কললিস্ট ও ফেসবুক যাচাই-বাছাই করে। বাসায় রাফির ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইসগুলোও তল্লাশি করে গোয়েন্দা সংস্থা।

আরও পড়ুন: নিজ ফ্ল্যাট থেকে মডেল নাজের মরদেহ উদ্ধার

গতকাল রাফির মা মনোয়ারা হোসেন বলেন, রাফি ওসিডিতে (অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার) আক্রান্ত। মালয়েশিয়া থেকে দেশে ফেরার পর এ্যাপলো হাসপাতালে মনোবিজ্ঞানী নিগার সুলতানার অধীনে চিকিৎসা চলছিল। রাফির বড় বোন চিকিৎসক। ছোট ভাই তার চেয়ে এক বছরের ছোট। এই দুই ভাই সৌদি আরবে জন্ম গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, লকডাউনে মালয়েশিয়া থেকে ফেরার পর সে বাসায় থাকত তার ছোট ভাইয়ের সঙ্গে। শুধু মুভি দেখত। ঢাকায় তার কোনো বন্ধুও নেই। একেবারে চুপচাপ থাকত। তবে জঙ্গি বিষয়ে তার মধ্যে প্রচণ্ড ঘৃণাবোধ কাজ করতে দেখেছি। সে বাসা থেকে স্বেচ্ছায় চলে গেছে, না বাইরে গিয়ে কোনো বিপদে পড়েছে-এ বিষয়ে তিনি কোনো কিছু বলতে পারছেন না ।

আরও পড়ুন: সাঈদ খোকনকে দলের সব পদ থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

ভাটারা থানার ওসি মোক্তারুজ্জামান বলেন, রাফিদের বাসার সামনের এক বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ তল্লাশি করে দেখা গেছে যে ১৩ জানুয়ারি সকাল ৯টা ২২ মিনিটে তিনি বাসা থেকে বেরিয়ে যান। তিনি মালয়েশিয়া থেকে দেশে ফিরে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে একই সাবজেক্টে ভর্তি হন। এটা নিয়ে তার মধ্যে কোনো হতাশা কাজ করছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া বিষয়টির সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা আছে কি না-সে বিষয়ে তার মোবাইল ফোনের কললিস্ট ও ফেসবুক আইডি যাচাই-বাছাই করা হচ্ছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x