শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীসহ সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪৮

রাজধানীতে পাঁচজনসহ সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে। এরমধ্যে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের মিরসরাইয়ে দুর্ঘটনায় মাইক্রোবাসে আগুন লেগে এক বৃদ্ধ দম্পতি ও চালক মারা গেছেন।

 

কুমিল্লা থেকে ওই বৃদ্ধ দম্পতি মাইক্রোবাসে চট্টগ্রাম বিমানবন্দরে প্রবাসী ছেলেকে আনার উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে একটি কাভার্ডভ্যানের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লাগলে এ ঘটনা ঘটে। এ ছাড়া খুলনায় সড়কে বিএল কলেজের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পাল নিহত হয়েছেন।

 

রাজধানীর শ্যামপুর পোস্তগোলা ব্রিজের উপর ছালছাবিল পরিবহনের একটি বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। এরা হলেন— বাচ্চু মিয়া (৬০) ও তার ছেলে জোবায়েদ (২৮) এবং অজ্ঞাত পরিচয়ের অপর এক যুবক। অপরদিকে খিলগাঁও কমিউনিটি সেন্টারের সামনে মোটরসাইকেলের ধাক্কায় নিহত বৃদ্ধর নাম আব্দুর রাজ্জাক। যাত্রাবাড়ীর কুতুবখালীতে রাস্তা পার হওয়ার সময় বাসের চাপায় নিহত রঙ মিস্ত্রির নাম রুবেল চৌকিদার। ব্যুরো অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

 

মিরসরাই (চট্টগ্রাম) : তিন বছর পর ছেলে স্বপন ওমান থেকে দেশে ফিরছেন। প্রিয় সন্তানকে বরণ করতে চট্টগ্রাম বিমানবন্দরে যাচ্ছিলেন তার বাবা আব্দুর রহমান (৬৫) ও মা বিবি কুলছুম (৫৮)। সঙ্গে ছিলেন আরেক ছেলে আবুল কালাম, দুই নাতি (স্বপনের ছেলে) রাশেদ ও আব্দুল মালেক রনি ও স্বপনের শ্যালক হাসান। কিন্তু ছেলের মুখ দেখার আগে তারা চলে গেলেন না ফেরার দেশে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের নিজামপুর কলেজ এলাকায় একটি কাভার্ডভ্যানের সঙ্গে ধাক্কা লেগে মাইক্রোবাসে আগুন লেগে পুড়ে লাশ হয়ে গেলেন তারা। মাইক্রোবাসের চালকও মারা গেছেন। হাসপাতালের বেডে কাতরাচ্ছেন স্বপনের দুই ছেলে রাশেদ ও রনি। গতকাল মঙ্গলবার সকাল ৭টায় এ দুর্ঘটনা ঘটে। তাদের বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার হাসনাবাদ ইউনিয়নের কমলপুর গ্রামে। মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রবিউল আজম রবিন জানান, একটি দ্রুতগামী কাভার্ডভ্যানের পেছনে ধাক্কা দিলে মাইক্রোবাসটি আটকে যায়। এরপর চলন্ত অবস্থায় মাইক্রোতে আগুন ধরে গেলে ঘটনাস্থলে তিনজন মারা যান।

খুলনা: গতকাল ফুলতলা উপজেলার খুলনা-যশোর সড়কে দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাকের চাপায় সরকারি বিএল কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পাল (৫৫) নিহত হয়েছেন। তিনি নগরীর ট্যাংক রোডে বাস করতেন। তার গ্রামের বাড়ি বাগেরহাট জেলার রামপাল উপজেলার গিলাতলা গ্রামে। ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, হেঁটে রাস্তা পার হওয়ার সময় ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া: কসবায় ট্রাকের ধাক্কায় এক অজ্ঞাতপরিচয় পঞ্চাশোর্ধ্ব নারী নিহত হয়েছে। গত সোমবার রাতে কসবা পুরাতন রেলস্টেশন এলাকাতে এ দুর্ঘটনা ঘটে।

মেহেরপুর: জেলা সদরে উজুলপুরে গত রাতে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় তোজাম হোসেন (৫০) নামে এক পথচারী আহত হয়েছেন। গতকাল ভোরে মেহেরপুর জেনারেল হাসপাতালে তিনি মারা যান।

সীতাকুণ্ড (চট্টগ্রাম): গতকাল সীতাকুণ্ডে মহাসড়কে ওঠার সময় লরির ধাক্কায় রাস্তায় ছিটকে পড়লে ঢাকামুখী ট্রাকের (ঢা. মে. ট-১১-৪৪১১) চাপায় এক মোটরসাইকেল আরোহী দিলীপ দত্ত (৪০) নিহত হন। আহত বেলালকে (৩৯) এসআই মাহবুবুর রহমান উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করেন। দিলীপ গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার দিঘলিয়ার বাসিন্দা।

নাগেশ্বরী (কুড়িগ্রাম): গতকাল নাগেশ্বরীতে সড়ক দুর্ঘটনায় রংপুর কোতোয়ালি থানার সাত পুলিশ সদস্যসহ ৯ জন আহত হয়েছেন। প্রাথমিক চিকিত্সা শেষে তাদের রংপুরে পাঠানো হয়েছে। কোতোয়ালি থানার ওসি তদন্ত মোক্তারুল ইসলামের নেতৃত্বে সাত পুলিশ সদস্য এক আসামিকে ধরতে মাইক্রোবাসে লালমনিরহাট হয়ে ভূরুঙ্গামারী যাচ্ছিল। পথে চালক নিয়ন্ত্রণ হারালে মাইক্রোবাসটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে এ ঘটনা ঘটে।

ইত্তেফাক/নূহু