বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘আমরা আশ্বাস নয়, এবার সমাধান চাই’

আপডেট : ২০ মার্চ ২০১৯, ১৭:১৪

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সরকারের কোনো ধরণের আশ্বাসে বিশ্বাস পাচ্ছেন না। তারা বলছেন, সরকার এমন আশ্বাস অনেক দিয়েছে। তারপরেও সড়কে চালকরা বেপরোয়া।

শিক্ষার্থীরা বলেন, এর আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময়ও সরকার আশ্বাস দিয়েছিল। কিন্তু সেই সব আশ্বাসের কোনো প্রতিফলন দেখা যায়নি। বরং চালকরা আরো বেপরোয়া হয়েছে। জাবালে নূরের রোড পারমিট বাতিলের কথা বলা হলেও তা ঠিকই সড়কে চলতে দেখা যায়।

বুধবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনে নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে নানা ধরনের শ্লোগান লেখা প্ল্যাকার্ড দেখা যায়। এক শিক্ষার্থীর হাতে দেখা যায়, ‘আর কত মিথ্যা আশ্বাস’ লেখা প্ল্যাকার্ড।

ওই শিক্ষার্থী বলেন, ‘আর কত প্রাণ হারালে প্রশাসনের টনক নড়বে? শিক্ষার্থীদের আন্দোলন থামাতে সবাই দাবি মেনে নেওয়ার আশ্বাস দিচ্ছেন। কিন্তু আর কত আশ্বাসে থাকতে হবে আমাদের? আমরা আশ্বাস নয়, এবার সমাধান চাই।’

শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: ফোকাস বাংলা

মঙ্গলবার সকাল ৭টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটের সামনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে বাসচাপা দেয়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আবরার জেব্রা ক্রসিংয়ে দিয়ে রাস্তা পার হয়ে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে উঠতে যাচ্ছিলেন। এসময় অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়ে সুপ্রভাত পরিবহনের বাসটি আবরারকে ধাক্কা দেয়। এরপর ওই বাসের নিচে চাপা পড়েন তিনি।

আরো পড়ুন: নিউজিল্যান্ডে সকল নারীর হিজাব পরার ঘোষণা!

এদিকে ঘাতক বাসের চালক সিরাজুল ইসলামকে রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে শুনানি শেষে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, যে চালক সুপ্রভাত পরিবহনের বাসটি চালাচ্ছিলেন, তার হালকা যান চলানোর লাইসেন্স ছিল। কিন্তু ভারী যান চালানোর লাইসেন্স ছিল না। অথচ তিনি বাসের মতো ভারী যান চালাচ্ছিলেন। এটা কীভাবে সম্ভব! তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইত্তেফাক/জেডএইচ