শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়কে লোকসমাগম ও যান চলাচল বেড়েছে

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ০৩:৪৬

বিধিনিষেধের ষষ্ঠ দিন সোমবারও বিভিন্ন স্থানে লোকসমাগম দেখা গেছে। সড়কে বেড়েছে যান চলাচল। হাটেবাজারে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

দিনাজপুর :শহরের বিভিন্ন অলিগলি ও কাঁচাবাজারে মানুষের ভিড় দেখা গেছে। এতে শারীরিক দূরত্ব বজায় থাকছে না, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও। অনেকে মাস্ক পরছেন না। বড়মাঠ কাঁচাবাজারে গিয়ে দেখা যায়, সরকারের নির্দেশনা মতো মাছের বাজার বাইরে নিয়ে আসা হয়েছে। কিন্তু মানুষের বাড়তি উপস্থিতি থাকায় তাতেও শারীরিক দূরত্ব বজায় থাকছে না।

সাতক্ষীরা :ঢিলেঢালাভাবে পালিত হয়েছে লকডাউনের ষষ্ঠ দিন। প্রশাসনের কঠোর নজরদারি উপেক্ষা করে সোমবার সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কে জনসমাগম অন্যান্য দিনের তুলনায় বেশি লক্ষ্য করা গেছে। এছাড়া শহরের সুলতানপুর বড়বাজার, পুরাতন সাতক্ষীরা কাঁচা বাজার, টাউনবাজারসহ বিভিন্ন বাজারে মানুষ সামাজিক দূরত্ব না মেনে কেনা কাটা করছেন। এদিকে, লকডাউনের মধ্যে দোকানপাট খোলারাখা, সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরার ১১টি অভিযানে ৪৪টি মামলায় ৩৮ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান এনডিসি মো. আজাহার আলী।

পত্নীতলা (নওগাঁ) :পত্নীতলায় সর্বাত্মক লক লকডাউনের ষষ্ঠ দিন সোমবার ঢিলে ঢালাভাবে পালিত হয়েছে। এদিন সাপ্তাহিক হাটের দিন হওয়ায় সকাল থেকেই সড়ক ছিল চার্জার ভ্যান ও ইজিবাইকের দখলে। তিন চাকার এসব যানসমূহ নির্বিঘ্নে চলাচল করায় মানুষ সহজেই একস্থান থেকে অন্যস্থানে বিনা বাধায় চলাচল করতে পেরেছে। ব্যবসাপ্রতিষ্ঠানে দেদার মানুষ কেনাকাটা করছেন। এদিকে সামাজিক দূরত্ব মেনে খোলা জায়গায় হাট লাগানোর ঘোষণা থাকলেও সোমবার বেলা ১১টায় নজিপুর নতুনহাটে গিয়ে দেখা গেছে ভিন্ন চিত্র। স্বাভাবিক নিয়মেই দোকানিরা পসরা সাজিয়ে চাপাচাপি করে বসে আছেন। অন্যদিকে ক্রেতারাও গাদাগাদি করে মালামাল ক্রয় করছেন। এ সময় অনেক ক্রেতা-বিক্রেতার মুখে মাস্কও দেখা যায়নি।

রাজিবপুর (কুড়িগ্রাম ) : রাজিবপুর উপজেলায় প্রায় সবখানেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত হতে দেখা গেছে। বিশেষ করে হাটবাজারের অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মধ্যে স্বাস্থ্যবিধির বালাই নেই। চলছে বিভিন্ন অনুষ্ঠানের নামে গণজমায়েত। এদিকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্ন হাটবাজারে জনসচেতনতামূলক প্রচার চালাচ্ছে উপজেলা প্রশাসন।

ইত্তেফাক/এসএ