দেশের আবহাওয়ায় ভ্যাকসিন সবচেয়ে বেশি মানানসই: স্বাস্থ্যমন্ত্রী

দেশের আবহাওয়ায় ভ্যাকসিন সবচেয়ে বেশি মানানসই: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিং করছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। ছবি: স্বাস্থ্য অধিদপ্তর

অন্যান্য ভ্যাকসিনের তুলনায় আমাদের দেশের আবহাওয়ায় ভারতের দেওয়া অক্সফোর্ডের অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন সবচেয়ে বেশি মানানসই। আজ (২৫ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি অনির্ধারিত প্রেস ব্রিফিং-এ অংশ নিয়ে এ কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক বলেন, এই ভ্যাকসিন বিশ্বের সবচেয়ে সহনশীল ও কার্যকর হিসেবে পরিগণিত হয়েছে। এই ভ্যাকসিন পরীক্ষা শেষেই দেশে এসেছে। বর্তমানে সরকার দেশব্যাপী ৯ ধরনের ভ্যাকসিন প্রয়োগ করছে। সেখানেও ছোটখাটো কিছু পার্শ্ব প্রতিক্রিয়া আছে। ভ্যাকসিন প্রয়োগে কোনো ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিলে তার জন্য স্বাস্থ্যখাতের টিম প্রস্তুত রাখা হয়েছে। ভ্যাকসিন পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণে টেলিমেডিসিন সেবার ব্যবস্থাও করা হয়েছে। সুতরাং সামান্য পার্শ্ব প্রতিক্রিয়ার ভয়ে করোনার মতো জীবনঘাতি ভাইরাস প্রতিরোধে টিকা না নেওয়ার কোনো কারণ নেই।

আরও পড়ুন: টিকা রাখা হবে বেক্সিমকোর ওয়্যারহাউজে

ব্রিফিংকালে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x