ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৮ °সে

করোনা সন্দেহে ৭ মাসের শিশু আইসোলেশনে

করোনা সন্দেহে ৭ মাসের শিশু আইসোলেশনে
ছবি: প্রতীকী

করোনা ভাইরাসের সংক্রমণ সন্দেহে বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৭ মাস বয়সী এক শিশুকে ওয়ার্ড থেকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। এর আগে গত ২৪ মার্চ জ্বর, ঠাণ্ডা, কাশিতে আক্রান্ত শিশুটিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। আরএমও ডা. তাপস কুমার সরকার জানান, শিশুটি করোনায় আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে ।

হাসপাতাল সূত্র জানায়, ভর্তি হবার পর চিকিৎসায় শিশুটির উন্নতি হয়নি। বরং ক্রমাগত অবনতি ঘটে। এছাড়া প্রবাসীর সংস্পর্শে আসার কেস হিস্ট্রি পেয়ে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। বর্তমানে নিউমোনিয়ায় আক্রান্ত রোগী হিসাবে শিশুটির চিকিৎসা চলছে। রক্তের নমুনা সংগ্রহের জন্য ঢাকাস্থ আইইডিসিআরকে খবর দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে ১৮ কিলোমিটার যানজট

এদিকে শিশুটি কোনো প্রবাসীর সংস্পর্শে ছিল কিনা পরিবারের পক্ষ তা থেকে প্রথমে গোপন করা হয়। কিন্তু পরে জানা যায়, গত ৯ মার্চ সিঙ্গাপুর থেকে শিশুর বাবা দেশে আসেন এবং তিনি কুষ্টিয়া শহরের একটি বাড়িতে পরিবারের সঙ্গে স্বাভাবিক বসবাস করছিলেন। এদিকে আক্রান্ত শিশুর বাবা (প্রবাসী) আত্মগোপন করেছেন বলে ধারনা করা হচ্ছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, ওই পরিবারের সব সদস্যকে কোয়ারেন্টাইনে রাখার কার্যক্রম শুরু হয়েছে। প্রয়োজনে পুরো বাড়িটি লকডাউন করা হবে।

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন