ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৫ °সে

মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা

মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা
কুমিল্লার দেবীদ্বারে মুক্তিযোদ্ধার বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম। ছবি: ইত্তেফাক

কুমিল্লার দেবিদ্বারে মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার কার্যক্রম চালু করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় দেবিদ্বার উপজেলা চত্বরে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন ইউএনও মো. রাকিব হাসান। এ কার্যক্রমের আওতায় উপজেলার ১৫টি ইউনিয়নের প্রায় সাড়ে ছয়শ মুক্তিযোদ্ধা বিনামূল্যে এই সেবা পাবেন। দেওয়া হবে করোনার সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন উপকরণ।

জানা গেছে, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপির অর্থায়নে ও পরিকল্পনায় বিশেষজ্ঞ চিকিৎসকদের টিম অসুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি গিয়ে চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহ করবেন।

উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার আবদুস সামাদ এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, দিন দিন অনেক মুক্তিযোদ্ধা আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। এখনও অনেকেই অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছে। সংসদ সদস্যর এমন উদ্যোগ আমাদের সম্মান আরও বাড়িয়ে দিলো।

আরও পড়ুন: হিসাবরক্ষণ অফিসে তালা, দুর্ভোগে পেনশনভোগীরা

রাজী ফখরুল বলেন, দেশের শ্রেষ্ঠ সন্তানদের নিরাপদে রাখতে এমন উদ্যোগ। চিকিৎসকরা অসুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি ঘুরে তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন। পরবর্তী সময়ে অসুস্থ মুক্তিযোদ্ধাদের দ্রুত যাতে চিকিৎসাসেবা দেওয়া যায় সেটিও নিশ্চিত করা হচ্ছে।

ইউএনও রাকিব হাসান জানান, সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব পরিকল্পনায় এই উদ্যোগ। সরকারের পক্ষ থেকে এবং সংসদ সদস্যর নিজস্ব তহবিল থেকে ওষুধ দেওয়া হবে। প্রতিদিন দুইটি করে মেডিকেল টিম দুইটি ইউনিয়নে যাবে। এভাবে পৌরসভাসহ ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার সকল মুক্তিযোদ্ধারা বিনামূল্যে চিকিৎসার আওতায় আসবে। মেডিকেল টিম অসুস্থ মুক্তিযোদ্ধাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে প্রতিজনের শারীরিক রিপোর্ট তৈরি করবেন এবং সে আলোকে তাদের স্বাস্থ্যের তদারকি করবেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৮ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন