ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

হিসাবরক্ষণ অফিসে তালা, দুর্ভোগে পেনশনভোগীরা

হিসাবরক্ষণ অফিসে তালা, দুর্ভোগে পেনশনভোগীরা
ঈশ্বরগঞ্জে হিসাবরক্ষণ অফিস তালাবদ্ধ থাকায় পেনশন না পেয়ে ফিরে আসেন অনেকেই। ছবি: ইত্তেফাক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় তালাবদ্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন শতাধিক পেনশনভোগী। যদিও চলমান পরিস্থিতিতে সরকারি কর্মকর্তাদের নিজ কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া আছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পেনশন না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরে গেছেন অনেকেই।

জানা গেছে, গত বুধ ও বৃহস্পতিবার অনেকেই পেনশন নিতে হিসাবরক্ষণ অফিসে এসেছিলেন। সেদিন পেনশন না দিয়ে হিসাবরক্ষণ কর্মকর্তা রবিবার তাদের আসতে বলেন। এদিকে রবিবার এসে অফিস তালাবদ্ধ দেখা যায়।

পেনশন নিতে আসা মোয়াজ্জেম হোসেন (৮৩) বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে সীমিত যানবাহনে দুইশ টাকা ভাড়া দিয়ে নান্দাইল থেকে এসে দেখি অফিস তালাবদ্ধ। জাহানার বেগম (৬৫) বলেন, উপজেলার শেষ প্রান্ত দত্তগ্রাম থেকে পেনশন নিতে এসেছি। হাতে টাকা নেই। আজকে টাকা না পেলে পরিবার পরিজন নিয়ে মহা বিপদে পড়তে হবে।

আরও পড়ুন: লকডাউনে থাকা বাড়ির সদস্যর মৃত্যু, নমুনা সংগ্রহ করে দাফন

বর্তমানে ময়মনসিংহ সদরে অবস্থান করা হিসারক্ষণ কর্মকর্তা গোলাম মেহেদী জানান, রাস্তায় পুলিশি বাঁধার কারণে আসতে পারিনি। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল তাই চলে এসেছি। আমার লোক পাঠিয়ে বই সংগ্রহ করে আগামী দিনে পেনশন দেওয়ার ব্যবস্থা করব।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, দেশের এমন পরিস্থিতিতে সকল কর্মকর্তারই স্টেশনে থাকার কথা। হিসারক্ষণ কর্মকর্তা স্টেশনে না থাকা এবং পেশনারদের দুর্ভোগ লাঘবের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন