শুরু হতে যাচ্ছে ঐতিহ্যের বই বিপণন প্রতিষ্ঠান নির্বাচিত

শুরু হতে যাচ্ছে ঐতিহ্যের বই বিপণন প্রতিষ্ঠান নির্বাচিত
ছবি: ইত্তেফাক

বাংলাদেশের ৬৪ জেলায় অন্তত একটি করে সারা দেশব্যাপী শতাধিক শাখা গড়ে তোলার প্রত্যয়ে শুরু হতে যাচ্ছে ঐতিহ্যের বই বিপণন প্রতিষ্ঠান নির্বাচিত। আগামী শনিবার (২৫ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে নির্বাচিতের।

বই বিপণন প্রতিষ্ঠান নির্বাচিত থেকে পাঠকদের জন্য থাকবে অর্ডার করে বই পাওয়ার সুযোগ। প্রতিষ্ঠানটির যেকোনো বিক্রয়কেন্দ্রে জানালে নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছে যাবে সেই বই। তাছাড়া অচিরেই ঘরে বসেও পাঠকরা বই সংগ্রহ করতে পারবেন।

আরো পড়ুন: বাঘায় হত্যা মামলার প্রধান আসামি সুমন ও সহযোগী গ্রেফতার

২০০০ সালে যাত্রা শুরু হয় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ঐতিহ্যের। শুরুতে ৫টি শাখা নিয়ে যাত্রা শুরু হচ্ছে নির্বাচিত। শাখা গুলো হলো-রাজধানীর কাঁটাবন ও উত্তরা এবং খুলনা, সিলেট, বরিশাল। এছাড়াও নির্বাচিততে দেশের ও বিদেশের খ্যাতনামা প্রকাশকদের বাছাই করা বই পাওয়া যাবে।

ইতিমধ্যে ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, অনন্যা, সাহিত্য প্রকাশ, আদর্শ, গার্ডিয়ান পাবলিকেশনস, ইত্যাদি, ঐতিহ্য, শব্দশৈলী, ভাষাচিত্র, রোদেলা, স্বরে-অ, গদ্য-পদ্য, অগ্রদূত এন্ড কোম্পানি, কথা প্রকাশ, পাঞ্জেরী, দ্যু, কবি, মূর্ধন্যসহ আরো বেশ কিছু বাংলাদেশি প্রকাশনা প্রতিষ্ঠানের বই নিয়ে সাজানো হয়েছে নির্বাচিত। এছাড়াও থাকছে Penguin, Random House, Harvard Business Review, Vintage, Pan Macmillan, Herper Collins, Blomsbury ও Hachette, Rupa-এর মতো বিশ্বসেরা প্রকাশকদের বাছাই করা বই। অচিরেই ভারতে প্রকাশিত বাংলা বইও পাওয়া যাবে নির্বাচিত'তে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত