ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

কেবিন ক্রু নেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স

কেবিন ক্রু নেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স
কেবিন ক্রু নেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কেবিন ক্রু পদে চাকরির জন্য আবেদনের আহ্বান করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগ্রহীদের জন্য আগামী ১৭ এপ্রিল পর্যন্ত আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন আগ্রহীরা। নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে কেবিন ক্রু নিয়োগের এই তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কেবিন ক্রু হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি শর্ত থাকতেই হবে, যা ইউএস-বাংলার নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এগুলো হলো:

শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমান। বয়স- ১৮ থেকে ২৪ বছর এর মধ্যে। উচ্চতা- মেয়েদের জন্য ৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য ৫ ফুট ৮ ইঞ্চি। ওজন উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে (চশমা বা কনট্যাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)। হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাটু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়। সাঁতার জানা আবশ্যক। ইংরেজী ও বাংলায় কথা বলা ও লেখায় দক্ষ হতে হবে। উত্তরা আবাসিক এলাকার নিকটবর্তী বাসস্থান হতে হবে।

প্রতিষ্ঠানটিতে কেবিন ক্রু পদে আবেদনের জন্য আগ্রহীদের ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ ও এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩আর সাইজের ফুল লেন্থ এর ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্টের কপি সংযুক্ত করে পাঠাতে হবে।

আরও পড়ুন: রাসায়নিক প্রয়োগ বন্ধে আমবাগানে পুলিশ মোতায়েনের নির্দেশ

উল্লেখ্য, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ৪০০, ১টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইত্তেফাক/জেডএইচডি/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন