ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
২৮ °সে


বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে

বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে
ঢাকা স্টক এক্সচেঞ্জ। ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মঙ্গলবার সূচকের সঙ্গে সঙ্গে বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। গতকাল ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানির ১১ কোটি ৫০ লাখ ৫ হাজার ৪০টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসইতে মোট লেনদেনের পরিমাণ ৪০৩ কোটি ১৩ লাখ ৩৬ হাজার ৬২৪ টাকা। যা গত কার্যদিবস থেকে ৫২ কোটি টাকা বেশি।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকাল ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৭৫ দশমিক ২১ পয়েন্ট বেড়ে ৫৩২৮ দশমিক ৭৬ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ১৮৬১ দশমিক ৩৭ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ১৮ দশমিক ৭৫ পয়েন্ট বেড়ে ১২০৭ দশমিক ৮৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২২৫টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার।

লেনদেনের ভিত্তিতে প্রধান ১০টি কোম্পানি হলো, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, গ্লোবাল ইন্সু., ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক, ন্যাশনাল লাইফ ইন্সু., উত্তরা ব্যাংক ও ইস্টার্ন কেবলস।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো, নিউ লাইন ক্লোথিং, গ্লোবাল ইন্স্যুরেন্স, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, জে এম আই সিরিঞ্জ, শেফার্ড ইন্ডা., মাইডাস ফাইন্যান্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ন্যাশনাল ফিডস, এমএল ডাইং ও এসকে ট্রিমস।

আরও পড়ুন: এভারেস্টে কেন এত আরোহীর মৃত্যু হয়

অপরদিকে গতকাল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২৬০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন