বেরোবিতে 'বঙ্গবন্ধু' ও 'রোকেয়া'র প্রতিকৃতি নির্মাণের ঘোষণা

বেরোবিতে 'বঙ্গবন্ধু' ও 'রোকেয়া'র প্রতিকৃতি নির্মাণের ঘোষণা
বেরোবিতে বিজয় দিবস উপলক্ষ্যে নানা আয়োজন। ছবি: ইত্তেফাক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে 'বঙ্গবন্ধু' ও 'রোকেয়া'র প্রতিকৃতি নির্মাণের ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ। বিজয় দিবস উপলক্ষে আয়োজিত লাল সবুজের মহোৎসব কর্মসূচি শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে এই ঘোষণা দেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান।

তিনি বলেন, 'বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণসহ ১১ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছিলাম আড়াই বছর আগে। তার একটিও বাস্তবায়ন করেননি বর্তমান উপাচার্য। এছাড়া, শিক্ষক সমিতিসহ একাধিক সংগঠন উপাচার্রে কাছে এই দাবি করলেও তিনি তা বাস্তবায়ন করেননি। তাই আমরা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু’ ও ‘বেগম রোকেয়া’র প্রতিকৃতি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার ৪৮ বছর পরেও স্বাধীনতা বিরোধীরা সোচ্চার হয়ে আছে সব জায়গায়। তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত রেখে যাওয়া কাজকে সম্পুর্ণ করতে বাধা প্রদান করছে। এমনকি এ বিশ্ববিদ্যালয়েও কাজ করতে বাধা দিচ্ছে।’

বেরোবিতে বিজয় দিবস উপলক্ষ্যে নানা আয়োজন। ছবি: ইত্তেফাক

এর আগে মহান বিজয় দিবসকে সামনে রেখে লাল সবুজের মহোৎসব পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ‘বঙ্গবন্ধু পরিষদ’। এই মহোৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন বিভাগের কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ থেকে বিজয় র‌্যালিটি বের হয়ে রংপুর নগরীর মডার্ণ মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্বরে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মহোৎসব শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল প্রমুখ।

আরও পড়ুন: ২ দিন ধরে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

সমাবেশ শেষে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত