অধ্যক্ষকে লাঞ্ছনা :রাজশাহী পলিটেকনিকের চার জনের ছাত্রত্ব বাতিল

রাজনীতি নিষিদ্ধের সুপারিশ
অধ্যক্ষকে লাঞ্ছনা :রাজশাহী পলিটেকনিকের চার জনের ছাত্রত্ব বাতিল
ছাত্রলীগের নেতাকর্মীরা অধ্যক্ষকে পুকুরে ফেলে দেয়। ছবি: সিসিটিভির ফুটেজ

অধ্যক্ষকে লাঞ্ছনা এবং পুকুরের পানিতে ফেলে দেওয়ার ঘটনায় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের চার শিক্ষার্থীকে বহিষ্কারসহ ১৬ ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ইনস্টিটিউটের একাডেমিক কাম প্রশাসনিক পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে রাজশাহী পলিটেকনিকে রাজনৈতিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্তও হয়েছে। এ বিষয়ে রাজনৈতিক দলগুলো ও পুলিশ প্রশাসনের সহায়তা চেয়েছে ইনস্টিটিউট কর্তৃপক্ষ।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চার শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার, পাঁচ শিক্ষার্থীর মূল সনদ তিন বছর আটকে রাখার এবং সাত শিক্ষার্থীকে টিসি (ট্রান্সফার সার্টিফিকেট) দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। চিহ্নিত হওয়া উল্লেখিতসংখ্যক ছাত্রের সবাই ছাত্রলীগের নেতাকর্মী। এরই মধ্যে এ সিদ্ধান্ত কার্যকরের জন্য কারিগরি শিক্ষা বোর্ডসহ সরকারের উচ্চ পর্যায়ে চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: রেলওয়ের জনবল কমেছে ৪১ হাজার

সূত্র মতে, ছাত্রত্ব বাতিলের সুপারিশ করা হয়েছে ছাত্রলীগের বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন ওরফে সৌরভ (কম্পিউটার বিভাগ ৮ম পর্ব), রায়হানুল ইসলাম (ইলেকট্র মেডিক্যাল বিভাগ ৭ম পর্ব), মুরাদ হোসেন (ইলেকট্রনিক্স বিভাগ ৫ম পর্ব) ও সাজিব হোসেন (মেকানিক্যাল বিভাগ ৩য় পর্ব)।

ইত্তেফাক/এসইউ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত