শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়বে! 

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়বে! 
ফাইল ছবি

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে শিক্ষা মন্ত্রণালয়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে।

সূত্র জানায়, আগামী ৩০ সেপ্টেম্বর বুধবার করোনাকালের শিক্ষার নানা দিক নিয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওইদিনই শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে।

আরো পড়ুন : করোনা ভাইরাস : ৩২ জনের মৃত্যু, আক্রান্ত ১২৭৫

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন সাংবাকিদের বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির ব্যাপারে দুই মন্ত্রণালয় বসে সিদ্ধান্ত নেওয়া হবে। ছুটি শেষ হওয়ার আগেই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। তবে বর্তমানে করোনার যে পরিস্থিতি তাতে এখনও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় আসেনি। আর অভিভাবকরাও এই সময়ে তাদের সন্তানদের স্কুলে পাঠাতে আগ্রহী নয়। তাই শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা আমাদের রয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ বৈঠকের পর মন্ত্রিরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছিলেন, কেন্দ্রীয়ভাবে নয়, নিজ নিজ মন্ত্রণালয় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত