রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা হবে, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত

রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা হবে, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত
রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা হবে, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত।ছবি: ইত্তেফাক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সশরীরে নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে কবে নাগাদ পরীক্ষা হবে, ক্যাম্পাসে, নাকি নিজ বিভাগীয় শহরে পরীক্ষা অনুষ্ঠিত হবে, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাবি উপাচার্য ও শিক্ষা পরিষদের সভাপতি অধ্যাপক এম আব্দুস সোবহান উক্ত সভায় সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ঝিনাইদহে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ: চালককে সাময়িক বরখাস্ত

উপাচার্য বলেন, অনলাইনে নয়, সশরীরে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। শিক্ষা পরিষদে অধিকাংশই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা নেওয়ার পক্ষে মতামত জানিয়েছেন। তবে করোনাসহ দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপ-উপাচার্য আরও বলেন, এখন থেকে শুধু মাস্টার্স পাস করা শিক্ষার্থীরাই নয়, অনার্স পাস করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারবেন। আজ এ বিষয়টি শিক্ষা পরিষদের সভায় অনুমোদন করা হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) এ বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। এখন থেকে প্রতি দুই বছরের জন্য বঙ্গবন্ধু চেয়ার নির্বাচন করা হবে। মূলত শিক্ষা ও কর্ম, সাহিত্য, গবেষণা, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান এবং সার্বিক বিষয়ের ওপর ভিত্তি করে এই পদমর্যাদা নির্বাচিত হবে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত