Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে অনশন ছিল গভীর ষড়যন্ত্র 

বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে অনশন ছিল গভীর ষড়যন্ত্র 
ফাইল ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরুর প্রায় ৮ মাস পরে ভর্তির দাবিতে অপেক্ষমাণ তালিকায় থাকা কয়েকজন শিক্ষার্থীর করা অনশন এক গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত হিসেবে উল্লেখ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ অক্টোবরে ২০১৯-২০ শিক্ষাবর্ষের অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি হবার দাবিতে ৭-৮ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনশন শুরু করেন। অনশনকারীদের ভর্তির বিষয়টি খতিয়ে দেখার জন্য ১ নভেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

আরো পড়ুন : করোনায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান হান্নান খানের মৃত্যু

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, তদন্ত কমিটির পর্যবেক্ষণে দেখা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ও শিক্ষার্থী ভর্তি কার্যক্রম অত্যন্ত সফলতার সাথে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক সুষ্ঠুভাবে সম্পাদন হয়েছে। আর বিধি অনুযায়ী কিছু আসন ফাঁকা থাকলেও ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ক্লাস শুরু হওয়ার ৭-৮ মাস পরে কোথাও শিক্ষার্থী ভর্তির নজির নেই। ফলে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তির জন্য এমন দাবি ও অনশনের বিষয়টি নজিরবিহীন ও দুঃখজনক একটি ঘটনা। এতে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করা, বিশৃঙ্খলা সৃষ্টি ও স্বাভাবিক কার্যক্রম ব্যাহত করার জন্য অসৎ অভিপ্রায়ে কিছু স্বার্থান্বেষী ব্যক্তিবর্গের এক গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত রয়েছে।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত