পলিটেকনিক শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা দিতে চায়

পলিটেকনিক শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা দিতে চায়
[ছবি: ইত্তেফাক]

পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর স্থগিত দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলো না দিয়ে ঐ কোর্সগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। পাশাপাশি প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বে ক্লাস শুরু করে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার দাবিতে গতকাল সোমবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। ‘পলিটেকনিকের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো—পলিটেকনিক শিক্ষার্থীদের এক বছর সেশন জট কমানো, অতিরিক্ত ফি প্রত্যাহারসহ প্রাইভেট পলিটেকনিকের সেমিস্টার ফি ৫০ শতাংশ মওকুফ করা এবং সব প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বৃদ্ধি করা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কোনোভাবেই আমরা এক বছর সেশন জট চাই না। অন্যদিকে ফরম পূরণ না করলে পরীক্ষা দিতে পারব না। কিন্তু টাকার জন্য সেটা করতে পারছি না। আর করোনার মধ্যে এত টাকা অনেকের পক্ষে দেওয়া কষ্টকর। এছাড়া ২০২১ সালের মধ্যে ডুয়েটসহ দেশের সব প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানান তারা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা তাদের দাবি সংবলিত স্মারকলিপি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে রওনা দিয়ে দুপুর ২টার দিকে তারা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে স্মারকলিপি প্রদান করেন।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x