ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

তিন দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি অব্যাহত

তিন দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি অব্যাহত
কর্মবিরতি পালন করছেন ইসলামী বিশ্বিবদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। ছবিঃ ইত্তেফাক।

ক্যাম্পাসে কর্মঘণ্টা কমানো, চাকরির বয়সসীমা বৃদ্ধি এবং বেতন স্কেল বাড়ানোর দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি অব্যাহত রেখেছেন ইসলামী বিশ্বিবদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে কর্মকর্তারা এই কর্মবিরতি পালন করেন। দাবি না মানা হলে সপ্তাহব্যাপী কর্মবিরতি পালনের হুঁশিয়ারী দেন কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, একাডেমিক ও প্রশাসনিক গতিশীলতার জন্য গত বছরের ১৭ মে বিশ্ববিদ্যালয়ের ২৩৪ তম সিন্ডিকেটে বিশ্ববিদ্যালয়ের কর্মঘণ্টা বৃদ্ধি করে প্রশাসন। ক্যাম্পাসের কর্মঘণ্টা সকাল ৮টা থেকে দুপুর ২টার পরিবর্তে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬২ থেকে ৬০ করায় কর্মকর্তারা আন্দোলন অব্যাহত রেখেছেন। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজে ব্যাঘাত ঘটছে বলে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অভিযোগ তুলেছেন।

আরও পড়ুনঃ খোলা আকাশের নিচে চলছে গোবিন্দপুর সপ্রাবির পাঠদান

বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক, শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘ক্যাম্পাসের কর্মঘণ্টা কমানোর দাবিতে আন্দোলন অত্যন্ত অযৌক্তিক ও হাস্যকর। যখন আমাদের বিশ্ববিদ্যালয় সেশনজট মুক্ত হওয়ার পথে তখন এই ধরনের আন্দোলন অত্যন্ত বেদনাদায়ক ব্যাপার। এটির সুরাহা হওয়া উচিত।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন