ঢাকা সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬
২০ °সে

৭ কলেজে সমস্যার কথা স্বীকার করে দাবি পূরণের আশ্বাস

৭ কলেজে সমস্যার কথা স্বীকার করে দাবি পূরণের আশ্বাস
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের অবস্থান। ছবি: সংগৃহীত

বিভিন্ন সমস্যা ও জটিলতার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে অসুবিধা সৃষ্টি হওয়ার কথা স্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে শিক্ষার্থীদের দাবি পূরণের উদ্যোগের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি নিয়ে আজ বুধবার বিকালে তাদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

বুধবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের এই দাবি পূরণের উদ্যোগের কথা জানানো হয়।

গৃহীত উদ্যোগের মধ্যে রয়েছে, ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হওয়ার ৯০ কার্যদিবসের মধ্যে সকল বিষয়ের ফলাফল প্রকাশ করার ব্যাপারে ইতোমধ্যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সকল বিষয়ে অধিক হারে অকৃতকার্য হয়েছে, তদবিষয়ে আবেদনক্রমে পুনর্মূল্যায়নের ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ২৮ এপ্রিল উপাচার্যের সভাপতিত্বে সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হবে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে করণীয় বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

আরো পড়ুন: স্ক্রিনশট ব্লকিং ফিচার চালু করছে হোয়াটসঅ্যাপ

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে চলমান আন্দোলনের প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। শিক্ষার্থীদের এসব দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে যে সকল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হয়েছে তাদের কিছু জটিলতার কারণে শিক্ষা কার্যক্রম পরিচালনায় সাময়িক অসুবিধা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে তাদের এসব সমস্যা সমাধান করার উদ্যোগ নিয়েছে।

শিক্ষার্থীদের যে কোন ধরনের একাডেমিক দুর্ভোগ লাঘবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল নিয়মতান্ত্রিক পন্থা অবলম্বন করবে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে জনভোগান্তি নিরসনে শিক্ষার্থীদেরকে নিজ নিজ ক্যাম্পাসে থাকার আহ্বান জানানো হয়েছে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন