ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


মালখানায় পরিণত রোকেয়ার ক্যাফেটেরিয়া

মালখানায় পরিণত রোকেয়ার ক্যাফেটেরিয়া
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াটি বর্তমানে মালখানায় পরিণত হয়েছে। ছবি: ইত্তেফাক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াটি বর্তমানে ভাঙ্গা চেয়ার-টেবিল রাখার গোডাউন হিসেবে ব্যবহৃত হচ্ছে। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

সরেজমিনে ক্যাফেটেরিয়া ভবনে গিয়ে দেখা যায়, ভবনটির সামনে-পেছনে ভাঙ্গা চেয়ার-টেবিলের স্তূপ। বর্তমানে ওই কক্ষে শিক্ষার্থীদের বসার মত কোনো জায়গা নেই।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনের নির্মাণ কাজ ২০১৩ সালে সম্পন্ন হলেও এর আনুষ্ঠানিক উদ্বোধন হয় ২০১৭ সালের ১ নভেম্বর। বর্তমানে ক্যাফেটেরিয়া উদ্বোধনের প্রায় দেড় বছর পার হলেও ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থীদের সুলভ মূল্যে খাবারের ব্যবস্থা করতে পারেনি কর্তৃপক্ষ। ১০ হাজার শিক্ষার্থীর আন্দোলনের ফসল ক্যাফেটেরিয়াটি বর্তমানে নামমাত্র খোলা রয়েছে। শুধু পাওয়া যায় চা-বিস্কুট।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণের জায়গা হলো ক্যাফেটেরিয়া। কর্তৃপক্ষ ক্যাফেটেরিয়াকে গোডাউনে পরিণত করছে যা আমাদের কল্পনাতেও আসেনি।

আরও পড়ুন: মির্জাপুরে নদীতে বাঁধ দিয়ে মাটি চুরির মচ্ছব

ক্যাফেটেরিয়ার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী রেজিস্টার হোসেন আল মুনতাসির বলেন, ‘ভর্তি পরীক্ষার সময় একটি কমিটি গঠন করে এই চেয়ার গুলো এখানে আনা হয়েছে। পরে এগুলো আর সরানো হয়নি। একাধিকবার স্যারদের সঙ্গে কথা বলেও কাজ হয়নি।’

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন