ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩২ °সে


দেশব্যাপী ধর্ষণ ও হত্যার বিচার দাবি রাবির ষষ্ঠ ইন্দ্রিয়ের

দেশব্যাপী ধর্ষণ ও হত্যার বিচার দাবি রাবির ষষ্ঠ ইন্দ্রিয়ের
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’-এর সদস্যরা মানববন্ধন করছে। ছবিঃ ইত্তেফাক।

কিশোরগঞ্জ জেলার কটিয়াদিতে শাহিনুর আক্তার তানিয়াসহ সারা দেশে ধর্ষণ ও হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ সংগঠনের সদস্যরা বিচার দাবি করেন।

এ সময় বক্তারা বলেন, ‘সারা দেশে ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েই চলছে। এসব ঘটনার সঙ্গে জড়িতদের বিচার ও শাস্তি না হওয়া এর প্রধান কারণ। কিশোরগঞ্জ জেলার কটিয়াদিতে শাহিনুর আক্তার তানিয়া হত্যার ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দোষী ব্যক্তিদের দ্রুত বিচার করে কঠোর শাস্তি দিতে হবে। যেন অন্য কেউ এমন জঘন্য কিছু করার আগে কয়েকবার ভাবতে বাধ্য হয়। প্রয়োজনে ধর্ষণের বিচারের জন্য আলাদা একটি ট্রাইব্যুনাল গঠন করা হোক।’

মানববন্ধনে নওরীন পল্লবী, রায়হানুল হক, সম্পাদক রাকিব হোসেন, সাবরিনা তৃষা, মাসুদ রানা, জাকির হোসেন বক্তব্য দেন।

আরও পড়ুনঃ সিংড়ায় সম্পত্তির বন্টন নিয়ে দ্বন্দ্বে বাড়ি ভাংচুর

মানববন্ধনে তারা ‘প্রত্যেক জেলায় কমপক্ষে একটি ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার প্রতিষ্ঠা করুন’, ‘ধর্ষণ ও অন্যান্য সহিংসতার মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠন করুন’, ‘সর্বত্র নারী নিরাপত্তা নিশ্চিত করুন’, ‘নির্ভুল মেডিকেল রিপোর্ট এর জন্য উন্নত ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা ও সংশ্লিষ্টদের উপযুক্ত প্রশিক্ষণ দিন’, ‘বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করুন’, ‘অপরাধীকে শেল্টার দেওয়া বন্ধ করুন’, ‘ধর্ষণের শিকার নারীদের মেডিকেল পরীক্ষা ও জবানবন্দি গ্রহণের ক্ষেত্রে নারী কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করুন’ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন