ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


ভিসিকে পদত্যাগ করতে হবে, অন্যথায় অপসারণ: বুয়েট শিক্ষক সমিতি

ভিসিকে পদত্যাগ করতে হবে, অন্যথায় অপসারণ: বুয়েট শিক্ষক সমিতি
বুয়েট শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। ছবি: ইত্তেফাক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্যের পদত্যাগ দাবি করেছে বুয়েট শিক্ষক সমিতি। ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে আবরার ফাহাদ হত্যার ঘটনায় ব্যর্থতার দায়ে এই পদত্যাগ দাবি করা হয়। বুধবার শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে শিক্ষক সমিতির সভাপতি একেএম মাসুদ এ দাবি জানান।

তিনি বলেন, ‘আমরা উনাকে (উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম) এসব ঘটনার জন্য দায়ী করছি। উনাকে বুয়েট থেকে পদত্যাগ করতে হবে। আমরা পদত্যাগ দাবি করছি। উনি যদি পদত্যাগ না করেন, সরকারের কাছে অনুরোধ থাকবে উনাকে যেন অপসারণ করা হয়।’

এদিকে আবরার ফাহাদ হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ পুরো প্রশাসনের অপসারণ চেয়েছে বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন ছাত্রদের সমিতি। তারা বলছে, অতীতে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধ কার্যক্রমের তদন্ত, বিচার ও শাস্তি দেওয়ার ক্ষেত্রে উপাচার্যসহ বুয়েট প্রশাসনের ধারাবাহিক অবহেলা ও ব্যর্থতা এই নির্মম হত্যাকাণ্ডে মদদ জুগিয়েছে।

উল্লেখ্য, গত রবিবার দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতারা। এরপর থেকে এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এদিকে আবরারের বাবা বরকতুল্লাহ মোট ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেছেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন