৬২ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

৬২ পৌরসভায় ভোটগ্রহণ চলছে
[ফাইল ছবি]

তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় আজ শনিবার ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। এই ধাপের সবগুলো পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

এ ধাপে ৬৪ পৌরসভায় ভোটের তফসিল হলেও আইনগত জটিলতা থাকায় পাবনার সুজানগর পৌরসভার ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এদিকে কুমিল্লার লাকসাম পৌরসভায় মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শনিবার ভোটের প্রয়োজন হচ্ছে না।

ইসির উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, আজ ৬২ পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে। এরই মধ্যে ভোটের সব প্রস্তুতি শেষ হয়েছে। মাঠে রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারের সদস্যরা। যান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় তৃতীয় ধাপে ভোট হওয়ার কথা থাকলেও একজন মেয়র প্রার্থীর মৃত্যুতে এ নির্বাচন স্থগিত করে চতুর্থ ধাপে স্থানান্তর করা হয়েছে।

আরও পড়ুন: পৌরসভায় যারা মেয়র নির্বাচিত

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কুমিল্লার লাকসাম ও বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগে দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র প্রত্যাহারের পর একক প্রার্থী হওয়ায় মেয়র পদে চার জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নওগাঁর নওগাঁ ও ধামইরহাট, সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জ, বগুড়ার ধুনট, গাবতলী ও কাহালু, রাজশাহীর মুণ্ডুমালা, মৌলভীবাজার, ঝিনাইদহের কোটচাঁদপুর ও হরিণাকুণ্ডু, বাগেরহাটের মোরেলগঞ্জ, কুমিল্লার চৌদ্দগ্রাম, বরুড়া ও লাকসাম, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনী, মুন্সীগঞ্জ, শরীয়তপুরের জাজিরা, ময়মনসিংহের ভালুকা, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, শেরপুরের নকলা ও নালিতাবাড়ী, নাটোরের সিংড়া, রাজশাহীর কেশরহাট, চুয়াডাঙ্গার দর্শনা, ঝালকাঠির নলছিটি, নেত্রকোনার দুর্গাপুর, বগুড়ার নন্দীগ্রাম ও শিবগঞ্জ, যশোরের মনিরামপুর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী, লক্ষ্মীপুরের রামগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, টাঙ্গাইলের টাঙ্গাইল, মির্জাপুর, মধুপুর, ভুয়াপুর ও সখিপুর, শরীয়তপুরের নড়িয়া ও ভেদরগঞ্জ, বরগুনার বরগুনা ও পাথরঘাটা, ভোলার দৌলতখান ও বোরহানউদ্দিন, কুড়িগ্রামের উলিপুর, দিনাজপুরের হাকিমপুর, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নড়াইল, সাতক্ষীরার কলারোয়া, রাজবাড়ীর পাংশা, পিরোজপুরের স্বরূপকাঠী, বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ, জামালপুরের সরিষাবাড়ী, নীলফামারীর জলঢাকা, পাবনা, খুলনার পাইকগাছা ও নড়াইলের কালিয়া পৌরসভায় আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন: ৪র্থ ধাপে ৫৬ পৌরসভায় নির্বাচন ১৪ ফেব্রুয়ারি

এদিকে সুজানগর (পাবনা) সংবাদদাতা জানান, আজ তৃতীয় ধাপে পাবনার সুজানগর পৌর নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও নির্বাচন কমিশনের স্থগিতাদেশের কারণে শেষ পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। নির্বাচনের মাত্র এক দিন আগে হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মোরশেদ আলম স্বাক্ষরিত এক পত্রে নির্বাচন স্থগিতের এ নির্দেশ দেওয়া হয়। এ নিয়ে দ্বিতীয় দফা উক্ত পৌরসভা নির্বাচন স্থগিত করা হলো। এদিকে হঠাৎ করে নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x