শিল্পা শেঠির সুস্থ থাকার মন্ত্র

শিল্পা শেঠির সুস্থ থাকার মন্ত্র
শিল্পা শেঠি। ছবি: সংগৃহীত

ভারতের অভিনয় শিল্পীদের মধ্যে প্রায় সকলেই স্বাস্থ্যের প্রতি অনেক বেশি যত্নবান। নিয়মিত জিম করা, শরীরচর্চা, ইয়োগা করায় কমতি নেই কোনো রকমে। কিন্তু শিল্পা শেঠি কুন্দ্রা হয়তো সবথেকে বেশি এগিয়ে এবং সচেতন। শরীরকে সুস্থ রাখার পাশাপাশি মানসিক সুস্বাস্থ্য রক্ষায় তার রয়েছে নিজস্ব কিছু মন্ত্র, সামাজিক যোগাযোগ মাধ্যমে যা তিনি প্রতিনিয়তই শেয়ার করেন তার ভক্তদের সাথে।

অভিনেত্রী হওয়ায় অনেক বেশি ব্যস্ত থাকেন তিনি, আবার অনেক সময় ছুটি কাটাতে দেশের বাইরে থাকেন, কিন্তু ভুল করেন না মানসিক স্বাস্থ্য বিষয়ক তথ্য শেয়ার করার কথা। মানসিক স্বাস্থ্য নিয়ে নানা ধরনের কুসংস্কার রয়েছে আশেপাশে, তিনি বরাবরই সে সব নিয়ে কথা বলেন। তিনি নিজেদের স্বাস্থ্য রক্ষায় একটা হ্যাসট্যাগ চালু করেছেন “শিল্পা কা মন্ত্র” নামে। এর মাধ্যমে তিনি প্রচার করতে চেয়েছেন তার ভক্তদের সবাই যেন তাদের নিজের নিজের জীবনের সংগ্রামের কথা সকলের সাথে শেয়ার করতে পারেন এবং সেই সাথে সমাজে সকলের ওপর একটা ইতিবাচক প্রভাব পরে।

গতকাল শিল্পা শেঠি কুন্দ্রা তার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম একটি ছবি শেয়ার করেন। ছবিটিতে কথাটি ছিল, ‘নিজেকে লিখা চিরকুট: প্রিয় আমি, নিজেকে খুব বেশি কষ্ট দিওনা। তুমি যা করছো ঠিক করছো।’ পাশাপাশি তিনি একটা ক্যাপশনে তার এ সপ্তাহের মানসিক স্বাস্থ্যের কথা বলেন, ‘আমরা খুব কম আমাদের সংগ্রামের কথা পৃথিবীর সাথে শেয়ার করি। কাজেই, অন্যান্য জায়গা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে যা দেখছেন তা চোখ বন্ধ করে মোটেও বিশ্বাস করবেন না।’

তিনি আরও বলেন, ‘আপনার যাত্রা, আপনার সাফল্য, আপনার সার্থকতা, অথবা আপনার ঘুরে দাঁড়ানো কখনই অন্য আরেক মানুষের মত হবে না। আপনার প্রতিযোগিতা শুধু আপনারই সাথে।’

তিনি শত ব্যস্ততার মাঝেও তার ভক্তদের স্বাস্থ্য নিয়ে কথা বলতে ভুলেন না। সিনেমা, শরীরচর্চার ভিডিও সিডি, রেসিপি বুক, শাকসবজির বাগান, ইয়োগা অ্যাপ নিয়ে চরম ব্যস্ত তিনি। এর মাঝেও করে চলেছেন আরও নানা নতুন নতুন কাজ। ইতোমধ্যে, তিনি কাপড়ের নতুন এক ব্র্যান্ড চালু করেছেন, নাম রেখেছেন ‘ড্রিম এস এস’।

ইত্তেফাক/এমএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত