ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
১৯ °সে


পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম

পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম
১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন : ফোকাস বাংলা

পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, পেঁয়াজের পর এবার চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে। তাই বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে আগাম প্রস্তুতি ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। অসৎ ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিতে তৎপর হন। মানুষের ক্ষুধা নিয়ে যেন কেউ বাণিজ্য করতে না পারে।

তিনি বলেন, অশুভ মহল মানুষের ক্ষুধা নিতে প্রায়ই বাণিজ্য করে। যারা গুদামে পেঁয়াজ রেখে পচিয়েছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।দেশে প্রচুর পেঁয়াজ মজুদ ছিল, ঘাটতি নেই।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন-আন্দোলনসহ সবক্ষেত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন চিঠির রাজনীতির শুরু করেছে। তিনি বলেন, বিএনপি-জামায়াত পারে না এমন কিছু নেই। তাদের হাতে এখন কোন ইস্যু নেই। তাই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে। তারা অনেক ইস্যু হারিয়েছে, ব্যর্থ হয়েছে ইস্যু সৃষ্টি করতে। শিক্ষাঙ্গণে অস্থিরতা সৃষ্টি চেষ্টা চলছে।

আরো পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার

নাসিম আরো বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় কোন চুক্তি হয়নি, হয়েছে দেশের স্বার্থে সমঝোতা স্মারক (এমওইউ)।

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে- উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, কষ্ট হলেও সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সরকারকে সহযোগিতা করতে হবে।

তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, জনগণকে জিম্মি করে ধর্মঘট ১৪ দল সমর্থন করে না। প্রয়োজনে আলোচনা করুন।

সভাপতির বক্তৃতায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, দ্রব্যমূল্যের উঠানামার সুযোগ নিয়ে গণতান্ত্রিক সরকার উৎখাতের হুংকার শুধু শব্দ দূষণই করবে। কিছুই হবে না।

সিন্ডিকেট ভেঙে দিয়ে অসৎ ব্যবসায়ীদের শুদ্ধি অভিযানের আওতায় আনার দাবি জানান তিনি।

বৈঠকের অন্যদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুর বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা প্রমূখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন