শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গু সমস্যার সমাধান করার আহ্বান ফখরুলের

আপডেট : ০৩ আগস্ট ২০১৯, ০১:০১

জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গু সমস্যার সমাধান করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন ভয়াবহভাবে ব্যর্থ হয়েছে। শুধু ব্যর্থই হয়নি, তার ডেঙ্গু নিয়ে যে ধরনের কথাবার্তা বলেছেন এগুলো অত্যান্ত হতাশাব্যঞ্জক এবং ক্ষমার অযোগ্য। 

আজ শুক্রবার রাজধানীর ধানমন্ডি ল্যাবএইড হাসপাতালে ড্যাব নেতা ডা.ফরহাদ হালিম ডোনারকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

ফখরুল বলেন, আমরা মনে করি যে ভাবেই হোক ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা গ্রহণ করা উচিত। দুর্ভাগ্যক্রমে সারাদেশের ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। আমরা লক্ষ্য করেছি, ঢাকার দুই সিটি করপোরেশন এবং সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের চরম অবহেলায় ডেঙ্গু আজ ব্যাপক আকার ধারণ করেছে। দেশের ৬৪ জেলাতেই ডেঙ্গু রোগ ছড়িয়ে গেছে। এর বিস্তারটা রোধ না করতে পারলে ভয়াবহ রূপ ধারণ করবে। ডেঙ্গুর যে বিস্তার ঘটেছে এটা প্রতিরোধ করার জন্য যে ওষুধ দরকার তা এখনো এসে পৌঁছায়নি। এখন যেটা করা হচ্ছে এটা একেবারেই ইফেক্টিভ নয়। চিকিৎসার জন্য যে ব্যবস্থাগুলো করা দরকার তা কিন্তু পুরোপুরি ভাবে হচ্ছে না।

তিনি আরও বলেন, আমরা মনে করি অবিলম্বে জরুরি অবস্থা ঘোষণা করে জরুরি ভিত্তিতে এই সমস্ত সমস্যার সমাধান করা দরকার। যুদ্ধকালীন অবস্থার মতো করা দরকার, এখন সময় খুব কম। ইতোমধ্যে যা ছড়িয়ে পড়েছে এর জন্য প্রতিটি পরিবার এখন দুশ্চিন্তার মধ্যে আছে।

ফখরুল বলেন, সরকারের উচিত হবে আর কালবিলম্ব না করে চিকিৎসকদের পরামর্শ এবং সকলের সহোযোগিতা নিয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করা উচিত।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষ: নিহতের সংখ্যা বেড়ে ১০

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক একেএম আজিজুল হক, ড্যাবের নেতা অধ্যাপক হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, ডা. জহিরুল ইসলাম সাকিল, ডা. এটিএম ফরিদ, ডা. শাহ আমানউল্লাহ, ডা. এফরানুল হক সিদ্দিকী, ডা. পারভেজ রেজা কাকন, ডা. মো. আবু জাফর, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

ইত্তেফাক/কেকে