ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
৩৬ °সে


সামিট গ্রুপ ও জেইআরএ’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

সামিট গ্রুপ ও জেইআরএ’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশের সামিট গ্রুপ এবং জাপানের এনার্জি ফর নিউ এরা (জেইআরএ)র মধ্যে বুধবার টোকিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। সামিট গ্রুপের ফয়সাল করিম খান এবং জেইআরএর তোশিরো কোদোমা নগরীর একটি হোটেলে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এই সমঝোতার মাধ্যমে কক্সবাজারের মাতার বাড়িতে জ্বালানি অবকাঠামো উন্নয়নে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে জাপানি প্রতিষ্ঠানটি। এই বিনিয়োগের ফলে বছরে ২০ মিলিয়ন টন কার্গো পরিবহন সম্ভব হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুত্ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমা, সামিট গ্রুপের চেয়ারম্যান আব্দুল আজিজ খান উপস্থিত ছিলেন।

এছাড়া জাপান বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (জেবিএমএ)র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট সাকুরাই হিরুইকি বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)র সঙ্গে পূর্বে স্বাক্ষরিত চুক্তির ডকুমেন্ট হস্তান্তর করেন। ঢাকায় শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন এন্ড প্লাস্টিক সার্জারির জন্য মেডিক্যাল সরঞ্জাম এবং প্রয়োজনীয় সহযোগিতার জন্য এই চুক্তি স্বাক্ষর হয়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন