ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


স্বর্ণ জয়ের পথে দৌড়াচ্ছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা

স্বর্ণ জয়ের পথে দৌড়াচ্ছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা
স্বর্ণ জয়ের কারাতেকার আল আমিন ইসলাম। ছবি : সংগৃহীত

নেপালের ১৩তম এসএ গেমস হতে কারাতে ডিসিপ্লিনে আরো তিনটি স্বর্ণ জয় করেছে বাংলাদেশ। গতকাল বাংলাদেশকে দ্বিতীয় স্বর্ণ উপহার দেন কারাতেকার আল আমিন ইসলাম। এই আল আমিন পাকিস্তানের জাফল আহমদেকে হারিয়ে ৭-৩ পয়েন্টে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন। আর সেমিফাইনালে নেপালের রাজীব পোদাসানিকে ৭-৫ ব্যবধানে হারান আল আমিন। বাংলাদেশকে স্বর্ণ উপহার দিয়েছেন মারজানা আক্তার পিয়া। পাকিস্তানের কাউসারকে ৪-৩ পয়েন্টে হরিয়ে সোনার পদক জয় করেছেন মারজানা আক্তার পিয়া। এই কারাতেকার সেমিফাইনালে ২-১ পয়েন্টে নেপালের মানিশ চৌধুরীকে হারিয়ে ফাইনালে উঠেন।

কারাতে ডিসিপ্লিন তৃতীয় স্বর্ণ জয়ের খবর শুনে আবার সবাই ছুটে গেলেন কারাতের মঞ্চে। আবার স্বর্ণ জয় করেছে বাংলাদেশ। কারাতে ইভেন্টে মেয়েদের একক কাতা ইভেন্টে বাংলাদেশের প্রথম ব্রোঞ্জ পদক জয়ের খবর দিয়েছিলেন হোমায়ারা আক্তার অন্তরা। গতকাল সেই নারী ক্রীড়াবিদ আরো বড়ো খবর দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। এবার অন্তরা জয় করেছেন সোনার পদক। ব্রোঞ্জের পর সোনার পদক জয় করে কান্নায় ভেঙে পড়েন তিনি। সুখেও কান্না আসে। সেই কান্না আবেগ ছড়ায়। ভালোবাসা পায় মানুষের। কাল যখন সোনার পদক জিতলেন তখন অন্যরাও অভিনন্দন জানালেন অন্তরাকে। তারাও আবেগে ভাসলেন। মেয়েদের লড়াইয়ে কুমিতে অনূর্ধ্ব-৬১ কেজির ফাইনালে ৫-২ পয়েন্টে নেপালের আনু গুরুংকে হারিয়ে সোনার পদক জয় করেন অন্তরা। এই লড়াইয়ের আগে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছিলেন তিনি। অন্তরাকে নিয়ে কাল নেপালে হৈচৈ পড়ে গেল। কারাতে খেলায় শক্তিশালী ভারত এবার নাম এন্ট্রি করেনি। তারা খেলবে না এটা আগেই জানা ছিল। আর দক্ষিণ এশিয়ায় ভারত শক্তিশালী দল। কারাতে ইভেন্টেও তাদের দখল রয়েছে। বাস্তবতা হচ্ছে ভারতের না অনুপস্থিতি বাংলাদেশের জন্য পথটা সহজ হয়েছে। অন্যান্য দেশও এই ইভেন্টে ভালো করছে।

আরো পড়ুন : তিন বছর পর আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা আজ

গতকাল কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে শুরু হয়েছে গেমস অ্যাথলেটিকস। প্রথম দিনে অল্পের জন্য সোনার পদক হারিয়েছেন বাংলাদেশের মাহফুজুর রহমান। হাইজাম্পে ২.১৬ মিটার লাফিয়ে রৌপ্য পদক পেয়েছেন হাই জাম্পার মাহফুজ। শুটিংয়ে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ইভেন্টে রৌপ্য জয় করেছেন আতকিয়া হাসান দিশা, উম্মে জাকিয়া সুলতানা টুম্পা, শারমিন আক্তার রত্না। দিশা ও টুম্পা এককে লড়াই করে ব্যর্থ হয়েছেন। উশুতে ছেলেদের ইভেন্টে রৌপ্য জয় করেছেন ওমর ফারুক।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৯ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন