ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসকের বাসায় পুলিশ

কিংবদন্তির নামে আর্জেন্টিনায় দুইটি রাস্তা
ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসকের বাসায় পুলিশ
ম্যারাডোনা ও তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুক [ছবি: সংগৃহীত]

ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসকের বাসা থেকে কম্পিউটার এবং চিকিৎসার কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ। তার মৃত্যুতে গাফিলতি ছিল কি না এমন সন্দেহে ম্যারাডোনার ব্যক্তিগত ডাক্তারকে দুষছেন তার পরিবার। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানায়, ম্যারাডোনার মৃত্যুর কারণ খুঁজছে পুলিশ।

অন্যদিকে ফুটবল দুনিয়ায় তার প্রতি শ্রদ্ধা চলছে। ম্যারাডোনার স্মরণে দুটি রাস্তার নামকরণ করা হয়েছে আর্জেন্টিনায়। বোকা জুনিয়র্স, নিউয়েলস ওল্ড বয়েজ, ন্যাপোলি, বার্সেলোনার মতো তার সাবেক ক্লাবগুলো রবিবার রাতে আবারও তার প্রতি শ্রদ্ধা জানায়।

আর্জেন্টাইন লিগ কাপের নামটাই বদলে গেছে ম্যারাডোনার নামে। নতুন নাম ‘কোপা দিয়েগো আরমান্দো ম্যারাডোনা’। খেলতে নেমেই বোকা আর নিউয়েলস সদ্যপ্রয়াত এই কিংবদন্তিকে জানাল শ্রদ্ধা। খেলার আগে এক মিনিট নীরবতা পালিত হলো, সেখানে ম্যারাডোনার ছবিসংবলিত বিশেষ জার্সি পরলেন সবে। স্টেডিয়ামের ফাঁকা গ্যালারি জুড়ে ম্যারাডোনার নাম-ছবি অঙ্কিত ব্যানারের উপস্থিতি তো ছিলই। ম্যাচেও ছিল ম্যারাডোনার প্রতীকী উপস্থিতি, বোকার খেলোয়াড়রা জার্সির পেছনে ম্যারাডোনার নাম লিখে নেমেছিলেন মাঠে। গোলের উদযাপনটাও হলো ভিন্নতর। এডউইন কার্দোনার গোলের পর সবাই গিয়ে দাঁড়ালেন ম্যারাডোনার বিশেষ বক্সের নিচে, ম্যারাডোনা-কন্যা দালমা যা দেখে আপ্লুতই হয়ে পড়েছিলেন।

ন্যাপোলিও বিশেষভাবে শ্রদ্ধা জানিয়েছে ইতিহাস সৃষ্টিকারী ম্যারাডোনাকে। তাদের জার্সির রং আকাশী হলেও নেপলসের ক্লাবটি নেমেছিল আর্জেন্টিনার জার্সির মতো আকাশী-সাদায় রাঙানো বিশেষ এক জার্সি পরে, তাতে সবার নামই এক; ম্যারাডোনা! রোমার বিপক্ষে ৪-০ জয়ে সে উপলক্ষটা রাঙিয়েছেন লরেঞ্জো ইনসিনিয়েরা।

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত