অভিষেকেই ভক্তদের মনে জায়গা করে নিলেন হাসান মাহমুদ

অভিষেকেই ভক্তদের মনে জায়গা করে নিলেন হাসান মাহমুদ
বোলিং করছেন হাসান মাহমুদ। ছবি: মোশারফ হোসেন

শুরুটা করে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। এরপর সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে তখন কাঁপাকাঁপি অবস্থা। অভিজ্ঞদের দেখানো পথে জ্বললেন অভিষিক্ত হাসান মাহমুদও। তার তিন উইকেট শিকার সফরকারিদের মাত্র ১২২ রানেই আটকে দিতে সক্ষম হয় স্বাগতিক বাংলাদেশ।

বুধবার ( ২০ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করা তামিম ইকবাল। বোলাররা সম্মিলিত তোপ দেগে নেতার সিদ্ধান্তের যথার্থতা বুঝিয়েছেন। ৩২.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে কেবল ১২২ রান তুলতে পেরেছে উইন্ডিজ।

সকালে খেলা মাঠে গড়াতে না গড়াতেই বাগড়া দেয় বৃষ্টি। তার আগে-পরে তোপ দাগেন মোস্তাফিজ। প্রথম আঘাত হানেন তিনি। দ্বিতীয় ওভারেই সাফল্য এনে দেন। সুনীল আমব্রিসকে (৭) এলবিডব্লিউ করে সাজঘরের পথ দেখান। ফিজের ভেতরে ঢুকতে থাকা বল ব্যাটে আনতে পারেননি ক্যারিবীয় ওপেনার, রিভিউ নিয়েও পার পাননি।

আরও পড়ুন: সাকিবের রাজকীয় প্রত্যাবর্তন

বৃষ্টিতে ঘণ্টাখানেক খেলা বন্ধ থাকার পর আবারও দৃশ্যপটে মোস্তাফিজ। তার বলে গালিতে গা অনেকটা বাতাসে ভাসিয়ে দর্শনীয় ক্যাচ নেন লিটন দাস। জশুয়া ডি সিলভাকে ৯ রান করে ফিরতে হয়।

সেখান থেকে খানিকটা প্রতিরোধ। ফিফটি পেরনো জুটি গড়েন কাইল মেয়ার্স ও রোভম্যান পাওয়েল। দুজনে যোগ করে ঝটপট ৫৯ রান।

জুটি ভাঙেন ২১ বছর বয়সী অভিষিক্ত হাসান মাহমুদ। উইকেটের পেছনে মুশফিকের ক্যাচ বানান ২টি করে চার-ছয়ে ৩১ বলে ২৮ করা পাওয়েলকে। পরের বলেই রেমন রেইফারকে এলবিডব্লিউ করে হ্যাটট্রিকের সম্ভাবনাও জানিয়েছিলেন ডানহাতি তরুণ পেসার।

এরপর আকিল হোসেনকে লিটন দাসের ক্যাচ বানিয়ে নিজের অভিষেক ম্যাচেই ৩ উইকেট শিকার করে ক্রিকেট ভক্তদের মনে ভালোবাসার জায়গা করে নেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x