জয়ের মিশন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ

জয়ের মিশন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ
প্রথম ওয়ানডেতে জয়ের পর বাংলাদেশ দল। ছবি: মোশারফ হোসেন

ম্যাচের ফলাফলে হয়তো ছাপ নেই। তবে গত বুধবার ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বিরুদ্ধে রান তুলতে গিয়ে বেশ সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। ১২৩ রানের টার্গেট পাড়ি দিতে গিয়ে খেলতে হয়েছে ৩৩.৫ ওভার। ব্যাটিংটা যে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানদেরও মনে ধরেনি তা স্পষ্ট।

তাই হয়তো গতকাল ঐচ্ছিক অনুশীলনে হাজির তিন সিনিয়র ক্রিকেটার। ঘণ্টা খানেক ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়ে নেন তারা। তবে অনুশীলনে আসেননি মাহমুদউল্লাহ, হাসান মাহমুদ, রুবেলসহ অনেকে। দলের অর্ধেক ক্রিকেটারই বিশ্রামে ছিলেন। নেটে ব্যাটিংয়ের পর মূল মাঠে সেন্টার উইকেটের পাশে বড় শট খেলার অনুশীলনও করলেন তামিম-মুশফিক।

আজ দ্বিতীয় ওয়ানডেতে উইন্ডিজদের বিরুদ্ধে বাংলাদেশ মাঠে নামবে সিরিজ জয়ের মিশনে। মিরপুর স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বেলা সাড়ে ১১টায়। প্রথম ওয়ানডের মতোই আজ দলগত পারফরম্যান্স আশা করছেন বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসন। গতকাল অনুশীলনের পর ক্যারিবিয়ান এই কোচ বলেছেন, ‘আমার মনে হয় সেটি একটি ভালো দলগত পারফরমেন্স ছিল। কন্ডিশন আদর্শ ছিল না, পিচে টার্ন ছিল। কিন্তু আমাদের দলে সব দিক দিয়েই পরিপূর্ণ ছিল।’ গতকাল রোদের দেখা মেলায় আজ উইকেট আগের থেকে কিছুটা জীবন্ত হবে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: মাঠে ফিরেই বাংলাদেশের জয়

অভিষেকেই হাসান মাহমুদ ২৮ রানে নিয়েছেন ৩ উইকেট। তরুণ এই ফাস্ট বোলারের বোলিং অবাক করেনি গিবসনকে। গতকাল তিনি বলেছেন, ‘না সে (হাসান) আমাকে একদমই অবাক করেনি, এজন্যই তাকে একাদশে রাখা হয়েছিল। কারণ আমরা তার উন্নতি দেখেছি। সে গত ১২ মাস ধরেই আমাদের সঙ্গে আছে। সে গত বছরের শুরুতে পাকিস্তানে ছিল। সে আমাদের সঙ্গে আছে বেশ কিছু দিন হয়েছে এবং আমরা তার ভালোভাবেই উন্নতি হতে দেখেছি। সুতরাং এটি ভালো ছিল যে সে তার সুযোগ পেয়েছে এবং অভিষেকেই তিন উইকেট তার পরিশ্রমের জন্য ভালো পুরস্কার।’

দলটা তুলনামূলক দুর্বল হলেও ওয়েস্ট ইন্ডিজকে সম্মান দিচ্ছেন গিবসন। ফিল সিমন্সের শীষ্যদের জন্য এই কন্ডিশনে ভালো করা কঠিন বলেই মনে করেন তিনি। গতকাল বাংলাদেশের কোচ বলেছেন, ‘ফিল সিমন্স খুবই ভালো এক জন কোচ। সে তার অভিজ্ঞ অনেক খেলোয়াড়কে মিস করছে এবং এটি তরুণ খেলোয়াড়দের জন্য একটি সুযোগ। আমার মনে হয় ছয় জনের অভিষেক হয়েছে সেদিন। সুতরাং এটি অবশ্যই অভিষিক্তদের জন্য কঠিন হবে এখানকার কন্ডিশনে।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x