ব্যাটিংয়ে উন্নতির আশায় উইন্ডিজরা

ব্যাটিংয়ে উন্নতির আশায় উইন্ডিজরা
[ছবি : সংগৃহীত]

বাংলাদেশ দলের তুলনায় অভিজ্ঞতা, শক্তিমত্তায় অনেক পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দল। প্রথম ওয়ানডেতে দল হিসেবে বলার মতো লড়াই করতে পারেনি ক্যারিবিয়ানরা। বিশেষ করে ব্যাটিংয়ে স্কোরবোর্ডে লড়াইয়ের পুঁজিই তুলতে পারেনি দলটি। আজ দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে উন্নতিই উইন্ডিজদের মূল টার্গেট। সিরিজ হার এড়ানোর লড়াইয়ে আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সিরিজে ১-০ তে পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ।

গত বুধবার টপঅর্ডারে সুনীল আমব্রিস, জশুয়া দা সিলভা, ম্যাককার্থিরা উইকেটে থিতু হতে পারেননি। মিডল অর্ডারে কাইল মায়ার্সরা, রোভম্যান পাওয়েলরা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তা দীর্ঘ হতে দেননি বাংলাদেশের বোলাররা। ৩২.২ ওভারে ১২২ রানে গুটিয়ে গিয়েছিল উইন্ডিজরা।

আজ দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে রান তোলার চ্যালেঞ্জ জিততে চায় জেসন মোহাম্মেদের দল। উইন্ডিজ অধিনায়ক বলেছেন, ‘আশা করি পরের ম্যাচে ব্যাটে আমরা আরও ভালো পারফরম্যান্স করতে পারব। উইকেটে আমাদের নিজেদের আরো সময় দিতে হবে। মধ্যের ওভারগুলোতে স্পিনারদের বিপক্ষে রান তোলা কঠিন। এই সময়ে ওদের (বাংলাদেশ) বোলিংটা আমাদের আরো ভালোভাবে খেলতে হবে। আমার মনে হয়, আমরা বিষয়গুলো আলোচনা করেছি এবং ভালো পরিকল্পনা নিয়ে ফিরে আসব। স্কোরবোর্ডে আরো কিছু রান তোলার চেষ্টা করতে হবে।’

আরও পড়ুন: ব্যাটসম্যান সাকিবের অপেক্ষা আজ

প্রথম ম্যাচে হারের পর গতকাল অনুশীলনই করেনি উইন্ডিজদের ওয়ানডে দল। তবে গতকাল বিসিবি একাডেমি মাঠে ক্যারিবিয়ানদের টেস্ট দল অনুশীলন করেছিল।

নিয়মিত ও শীর্ষ ১২ খেলোয়াড় না আসায় সফরকারীদের দলটাও বেশ অনভিজ্ঞ। তারপরও ২২ গজে দলের জন্য প্রয়োজনীয় কাজটা করার সামর্থ্য এই দলের আছে বলেই বিশ্বাস জেসনের। তিনি বলেছেন, ‘আমরা ব্যাটিংয়ের দিক থেকে অনভিজ্ঞ। কিন্তু কাজটা করতে সামর্থ্যবান। এখানে অনেকের এটা প্রথম সফর। উইকেটও একটু কঠিন। আশা করি, পরের ম্যাচে আমরা ভালো ব্যাটিং করব।’

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x