ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট হতে পারে: বিসিসিআই

বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট হতে পারে: বিসিসিআই
জুনের ১৬ তারিখে ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান-ভারত মুখোমুখি হওয়ার কথা রয়েছে। ফাইল ছবি।

সরকার চাইলে ক্রিকেট বিশ্বকাপ সূচীতে থাকা পাকিস্তান ম্যাচ বয়কট করবে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা দেশটির বার্তা সংস্থা এএনআইকে বুধবার এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

২০১৯ সালের ৩০শে মে থেকে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট। জুনের ১৬ তারিখে ওল ট্রাফোর্ডে পাকিস্তান-ভারত ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা।

বিসিসিআইয়ের ওই কর্মকর্তা জানিয়েছেন, যদি ভারত ম্যাচটি বয়কট করে তবে পাকিস্তান একটি বাড়তি পয়েন্ট পেয়ে যাবে। এটি নিয়ে চিন্তিত বোর্ড। তবে বিসিসিআই এ নিয়ে এখনও আইসিসির সঙ্গে কোন আলোচনা করেনি।

তিনি বলেন, ‘আরও কিছুদিন পর পরিস্থিতি বুঝে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। সরকার যদি মনে করে খেলা উচিত নয়, তাহলে আমরা খেলবো না।’

ফেব্রুয়ারির ২৭ তারিখে দুবাইয়ে আইসিসির সভা রয়েছে। সেখানে অংশ নেবেন বিসিসিআই’র প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জোহরি ও সচিব অমিতাভ চৌধুরী। বৈঠকে ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট নিয়ে আইসিসির সঙ্গে আলাপ করতে পারে ভারতীয় ক্রিকেট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

আরও পড়ুনঃ কাশ্মীরের পুলওয়ামায় হামলা ‘ভয়াবহ’: ট্রাম্প

এরপর থেকে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তান ও ভারতের মধ্যে। জবাব হিসেবে হামলার ঠিক পরের দিন দু'দশক আগে দেওয়া মোস্ট ফেভার্ড নেশনের তকমা পাকিস্তানের কাছ থেকে ফিরিয়ে নিয়েছে ভারত। এছাড়া দেশটি পাকিস্তান থেকে আসা যে কোনও দ্রব্যের উপর ২০০ শতাংশ শুল্কও আরোপ করেছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন