ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৯ °সে


হারলে সেটাকে মেনে নিতে শেখো, মেসিকে ব্রাজিল কোচ

হারলে সেটাকে মেনে নিতে শেখো, মেসিকে ব্রাজিল কোচ
ব্রাজিল কোচ তিতে। ছবি: সংগৃহীত

এবারের কোপা আমেরিকায় প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে আরও একবার শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় আলবিসেলেস্তেদের। আর এতেই কোপা থেকে বিদায় ঘণ্টা বাজে মেসিদের।

তার আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে খেলার সময় লাল কার্ড পান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ ঘটনার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন লিওনেল মেসি। ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলকেও দুষেন তিনি। মেসির কথা হচ্ছে-ব্রাজিলকে জিতিয়ে দিতে সব ধরনের আয়োজন করা হয়েছিল এবারের টুর্নামেন্টে।

আর্জেন্টাইন তারকার এ মন্তব্য ঝড় তুলেছে ফুটবল দুনিয়ায়। সমালোচনারও জন্ম দিয়েছে। অনেকেই বলছেন, মেসি যে উচ্চতার তারকা, এতে করে তার এমন ঢালাও মন্তব্য করা ঠিক হয়নি।

আরো পড়ুন: 'যৌন হয়রানিমূলক' ফোনালাপ ফাঁস করায় নারীকে কারাদণ্ড

এদিকে শিরোপা জেতার পর মেসির তোলা অভিযোগ নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে। একই সঙ্গে ফাইনালে পেরুর পাওয়া পেনাল্টিটি নিয়ে অভিযোগ আছে তার। তিতের মতে, এটি পেনাল্টি ছিল না। তারপরেও পুরো ব্যাপারটিকেই খেলার অংশ বলেই মেনে নিতে হবে বলে জানান তিনি।

মেসিকে লাল কার্ড দেখানোর মুহূর্ত। ছবি: সংগৃহীত

খেলায় হারলে তা মেনে নেওয়া উচিত উল্লেখ করে ব্রাজিল কোচ বলেন, ‘যাকে (মেসি) আমি দুর্দান্ত ও অবিশ্বাস্য ফুটবলার হিসেবে দেখি, তাকে কথা বলার সময় আরও বেশি সম্মান দেখিয়ে কথা বলা উচিত। হারলে সেটাকে মেনে নেওয়ার মানসিকতা রাখতে হবে মেসির।’

তিতে আরো বলেন, ‘মেসি অনেক বড় খেলোয়াড় হতে পারে। কিন্তু তার মানে এই না যে সব ব্যাপারে তার সঙ্গে একমত হতে হবে। আমরাও রেফারিদের কারণে বেশ কয়েক ম্যাচে ক্ষতিগ্রস্ত হয়েছি। তবে আমরা আর্জেন্টিনার বিরুদ্ধে নিরপেক্ষ ম্যাচ খেলেছি। আসলে খ্যাতির বিড়ম্বনায় মেসি নিজের উপর অনেক চাপ নিয়ে নিচ্ছে।’

রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় কোপার ফাইনালে ৩-১ গোলে পেরুকে হারিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন