প্রশাসনের আশ্বাসে বগুড়ার সেই ৬ রুটে বাস চলাচল শুরু

প্রশাসনের আশ্বাসে বগুড়ার সেই ৬ রুটে বাস চলাচল শুরু
প্রশাসনের আশ্বাসে বগুড়ায় ফের চালু হয়েছে বাস চলাচল। ফাইল ছবি।

একদিন বন্ধ থাকার পর রবিবার সকাল থেকে বগুড়ার ৬টি রুটে আবার বাস চলাচল শুরু হয়েছে। নতুন আইন প্রয়োগের ক্ষেত্রে হয়রানি করা হবে না-এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে বগুড়ায় ৬টি রুটে বাস চলাচল চালু করা হয়। তবে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন, ২২ নভেম্বরের মধ্যে নতুন আইন শিথিলের চূড়ান্ত আশ্বাস না পেলে তারা আবারও স্বেচ্ছায় কাজ বন্ধ রাখবেন।

নতুন সড়ক আইন কার্যকর হলে জেল-জরিমানা গুণতে হবে- এমন শঙ্কায় শনিবার বগুড়ার পরিবহন শ্রমিকরা বগুড়া থেকে নওগাঁ, সান্তাহার, আবাদপুকুর, আক্কেলপুর, আবাদপুকুর ও মোলামগাড়ি রুটে বাস চলাচল বন্ধ করে দেন। এছাড়া বগুড়া থেকে হিলি, জয়পুরহাট ও গাইবান্ধা রুটে বাস চলাচল সীমিত করেন। পূর্ব ঘোষণা ছাড়াই ছয়টি রুটে বাস চলাচল বন্ধ এবং অন্য তিনটি রুটে সীমিত করায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।

নওগাঁ বাস কাউন্টারের কর্মী সাইফুল ইসলাম জানান, পরিবহন মালিক-শ্রমিক ও প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা কাজে এসেছেন। বগুড়া-আক্কেলপুর রুটের বাসচালক আয়নুল ইসলাম জানান, তাদের বলা হয়েছে ২২ নভেম্বর পর্যন্ত কোনো হয়রানি করা হবে না। এজন্য তারা কাজে ফিরেছেন।

বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আকতারুজ্জামান ডিউক জানান, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হয়রানি না করার আশ্বাস দেওয়াতে তারা কাজে ফিরে এসেছেন।

আরও পড়ুন: প্রশাসন বন্ধ করলেও ইটভাটার মালিক করেননি

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানিয়েছেন, যারা নবায়নের জন্য কাগজপত্র বিআরটিএ অফিসে জমা দিয়েছেন তাদের কাগজপত্র গুলো কাছে রাখতে বলা হয়েছে। যারা এ ধরনের কাগজপত্র দেখাবেন তাদের কোনো ভয় নেই। এটা আমরা বলে দিয়েছি এবং তাতে পরিবহন মালিক-শ্রমিক উভয়পক্ষই সন্তুষ্ট হয়েছেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x