ঢাকা বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৭
২১ °সে

জমি নিয়ে বিরোধে বাড়িতে হামলা মন্দিরে আগুন প্রতিমা ভাঙচুর

জমি নিয়ে বিরোধে বাড়িতে হামলা মন্দিরে আগুন প্রতিমা ভাঙচুর
জমি নিয়ে বিরোধে ফূলবাড়ীতে বসতবাড়িতে হামলা করে মন্দিরে আগুন ও প্রতিমা ভাঙচুর করা হয়। ছবি: ইত্তেফাক

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমিজমা সংক্রান্ত বিরোধে বাড়িঘরে হামলা, মন্দিরে অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার সকাল ৮টার দিকে উপজেলার কবিরমামুদ গ্রামের হরিকান্ত রায়ের বাড়িতে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে।

জানা গেছে, স্কুল শিক্ষক হরিকান্ত রায়ের সঙ্গে একই গ্রামের মৃত হানিফ উদ্দিনের ছেলে দুলাল হোসেন গং এর ৫২ শতক জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। এর জেরে শনিবার সকাল ৮টার দিকে ২০/২৫ জনের একটি দল হরিকান্ত রায়ের বসতবাড়িতে হামলা চালায়। পরে হামলকারীরা বাড়ির উঠানের দুর্গা মন্দিরে আগুন দেয় এবং মন্দিরের প্রতিমা ভাঙচুর করে।

খবর পেয়ে ফুলবাড়ী থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে হামলাকারী সন্দেহে ৬ জনকে আটক করে। আটককৃতরা হলেন- মোস্তফা, ইসমাইল, মুকুল, সোবাহান, রশিদ ও শামছুল।

আরও পড়ুন: যে বধ্যভূমির সংস্কারে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনাও অকার্যকর

হরিকান্ত রায় জানান, অতর্কিত আমাদের বাড়িতে হামলা করে মন্দিরে আগুন এবং প্রতিমা ভাঙচুর করা হয়। আমি এই ঘটনার উপযুক্ত বিচার চাই। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানী জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় ওই পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসার মোছা. মাছুমা আরেফিন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন