শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তৃণমূলের প্রতিধ্বনি রেডিও বড়াল : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৯, ১০:৫৭

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, তৃণমূলের প্রতিধ্বনি রেডিও বড়াল। চড়াই উৎরাই পেরিয়ে দেশের ১৮তম কমিউনিটি রেডিও হিসেবে রেডিও বড়াল ৯৯.০ এফএম একবছর অতিবাহিত করেছে। এলাকার মানুষ নিজেদের জন্য অনুষ্ঠান তৈরী করে রেড়িও বড়ালের মাধ্যমে এখন তাদের চাওয়া পাওয়ার কথা তুলে ধরছেন। তারা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার সুযোগ পেয়েছেন। যা জাতীয় গণমাধ্যমে সচরাচর উঠে আসত না। লাভজনক প্রতিষ্ঠান না হওয়ায় কমিউনিটি রেডিও টিকিয়ে রাখতে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক ও সামাজিক সংগঠনের নেতবৃন্দকে এগিয়ে আসতে হবে।

শনিবার বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রেডিও বড়ালের বর্ষপূর্তি ও পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রতিমন্ত্রী বলেন, বঞ্চনা ও নির্যাতন থেকে মুক্তির লক্ষে যাদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন বাসভূমি।  

রেডিও বড়ালের সিইও শাহরিয়ার লিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাপরিচালক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব শফিকুল ইসলাম মুকুট, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন মতি, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, রাজশাহী অঞ্চলের সেচ্ছাসেবী বহুমুখী সমবায় সমিতির সভানেত্রী নুরে জান্নাত, আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক আবু সাইদ তোতা।

অনুষ্ঠানে রেডিও বড়ালের নিয়মিত শিল্পীরা দলীয় সঙ্গীত এবং চাপাইনবাগঞ্জের দল গম্ভীরা পরিবেশন করে। এছাড়া অতিথি শিল্পী গামছা পলাশ, হৃদয় আহম্মেদ, নছিম উদ্দিন, শান্তনা খাতুন, সঞ্চিতা বিভিন্ন গান পরিবেশন করে দর্শক মাতিয়ে তুলেন। এর আগে রেডিও বড়ালের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ইত্তেফাক/এমআরএম