শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাড়ির ভুয়া সনদপত্র তৈরি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ১৪:১৩

কেরানীগঞ্জ উপজেলায় গাড়ির ভুয়া ইনসুরেন্স ও রেজিস্ট্রেশন সনদপত্র তৈরি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তারা হলেন- উপজেলার দক্ষিণ কেরানীগঞ্জের মোঃ আব্দুল রহমানের ছেলে ফয়সাল আহম্মেদ (২২), একই উপজেলার রনজিৎ চন্দ্র কর্মকারের ছেলে কার্তিক চন্দ্র কর্মকার (২৪) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ইসমাইল খানের ছেলে মোঃ ইমন খান (২৪)।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় বিআরটিএ এর ভুয়া রেজিস্ট্রেশন সনদপত্র, ড্রাইভিং লাইন্সেস ও বিভিন্ন বীমা কোম্পানির ভুয়া ইনসুরেন্স তৈরী করে সরবরাহ করে আসছে।

মঙ্গলবার সন্ধ্যায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া ড্রাইভিং লাইন্সেস, ইনস্যুরেন্স ও বিআরটিএ এর বিভিন্ন নকল কাগজপত্র তৈরি চক্রের ওই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।  

এসময় তাদের কাছ থেকে ৭টি আবেদনকৃত ড্রাইভিং লাইন্সেস ফরম, ৩০টি ব্ল্যাঙ্ক ড্রাইভিং লাইন্সেস আবেদন ফরম, ২০টি ব্ল্যাঙ্ক মেডিকেল সার্টিফিকেট ফরম, ৪টি পূরণকৃত ভুয়া ইনস্যুরেন্স সার্টিফিকেট, ৯টি ভুয়া ব্ল্যাঙ্ক  ইনস্যুরেন্স সার্টিফিকেট, মনিটর, সিপিইউ, প্রিন্টার, কি-বোর্ড, মাউস, স্ক্যানার মেশিন, লেমিনেটিং মেশিন, সিল, ১৩ হাজার টাকা ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

ইত্তেফাক/আরকেজি