ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
২০ °সে

দেশে ৮ কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশে ৮ কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী
মাদারীপুর জেলা সদরে নবনির্মিত আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। ছবি: ইত্তেফাক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, বাংলাদেশে ক্যান্সার, টিউমার ও কিডনি রোগসহ স্ট্রোক রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। কিডনির রোগে প্রতিবছর প্রায় ৩০ থেকে ৪০ হাজার লোক মারা যাচ্ছে। কিডনি রোগীদের জন্য দেশে ৮টি কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে। এছাড়া প্রতিটি জেলা হাসপাতালে ৮ বেড স্থাপন করে কিডনি রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

শুক্রবার মাদারীপুর জেলা সদরে নবনির্মিত আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল লিমিটেডের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

হাসপাতালের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সৈয়দা রোকেয়া বেগমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি। স্বাগত বক্তব্য রাখেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান কাচ্চু খান।

আরও পড়ুন: রোহিঙ্গাদের মালয়েশিয়া যাত্রা: সামনে এলো আরও ভয়ঙ্কর তথ্য

স্থানীয় স্বাধীনতা অঙ্গনে বিকেলে স্বাস্থ্যমন্ত্রী ১২তম আন্তর্জাতিক মানের বিনামূল্যে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন। ৬ দিন ব্যাপী চিকিৎসা ক্যাম্পে ঠোঁটকাটা, তালুকাটা, মুখমণ্ডলে টিউমার অপারেশন করা হবে। পরে মন্ত্রী মাদারীপুরে নবনির্মিত আইএসটির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন