সিলেটে প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও হাওরে এলিভেটেড সড়ক হবে: পরিকল্পনা মন্ত্রী

সিলেটে প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও হাওরে এলিভেটেড সড়ক হবে: পরিকল্পনা মন্ত্রী
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। ফাইল ছবি

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমাদের দেশ অভাবনীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে। সেই সাফল্যর পথে শাণিত ভূমিকা রাখছেন সাংবাদিকরা। সিলেট শিক্ষা সংস্কৃতিসহ জীবন ঘনিষ্ঠ সবকিছু উর্বর। সাংবাদিকরা সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করেন। কাজেই সময়ের সঙ্গে তাল মিলিয়ে সাংবাদিকদের এগোতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাতে সিলেট প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, সিলেটে একটি প্রকৌশলী বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা আছে। আমার সহকর্মী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ সিলেটের অন্য যারা মন্ত্রী আছি তারা চেষ্টা চালাচ্ছি।

সিলেট প্রেসক্লাবের সদ্য প্রাক্তন সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, সিলেট বঙ্গবন্ধুর নামে একটি পার্ক স্থাপনের বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি এ বিষয়ে প্রকল্প গ্রহণ করলে আমরা তাতে সায় দেব। সুনামগঞ্জ থেকে ময়মনসিংহ পর্যন্ত সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপনের পরিকল্পনা নেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ কিলোমিটার এলিভেটেড সড়কও হবে। এ প্রকল্পে প্রায় দেড় হাজার কোটি টাকা ব্যয় হবে। শীঘ্রই এ প্রকল্প পাস করা হবে।

আরও পড়ুন: রূপগঞ্জে ‘বন্দুক যুদ্ধে’ অজ্ঞাত যুবক নিহত, অস্ত্র ও মাদক উদ্ধার

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। বক্তব্য রাখেন, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদ, চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ই.ইউ শহীদুল ইসলাম শাহীন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নাসির উদ্দিন খান, সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, স্থানীয় দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক ও গবেষক আব্দুল হামিদ মানিক, সিলেট মিরর সম্পাদক আহমেদ নূর, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, বিশিষ্ট সাংবাদিক আ ফ ম সাঈদ, ওকাস সভাপতি সাংবাদিক খালেদ আহমদ ও ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সাধারণ সম্পাদক সজল ছত্রী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত